রাজ্য

‘মুখ্যমন্ত্রীকে বলব ফিরহাদকে যেন ছাপ্পাশ্রী পুরস্কার দেওয়া হয়’, পুরভোটে ছাপ্পা ভোটে জিতে মেয়র হয়েছেন বলে ফিরহাদকে কটাক্ষ শুভেন্দুর

দ্বিতীয়বার কলকাতা পুরসভার মেয়র নির্বাচিত হয়ে শপথ নিলেন ফিরহাদ হাকিম। কলকাতা পুরভোটে বিপুল ভোটে জয়ী হয়েছে তৃণমূল। এই ফলাফল নিয়ে আগে তৃণমূলকে কটাক্ষ করেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আর এবার তাঁর নিশানায় ফিরহাদ হাকিম।

আজ, মঙ্গলবার নন্দীগ্রামে হনুমানজির পুজো উদ্বোধনে গিয়ে শুভেন্দু বলেন যে মানুষের ভোটে নয়, বরং ছাপ্পা ভোটে মেয়র হয়েছেন ফিরহাদ হাকিম। তিনি এও বলেন, “মুখ্যমন্ত্রীকে বলব ফিরহাদকে যেন ছাপ্পাশ্রী পুরস্কার দেওয়া হয়”। বলে রাখি, এর আগেও ফিরহাদকে নানাভাবে নানান কটাক্ষ করেছেন শুভেন্দু। কখনও তাঁর দেশপ্রেম নিয়ে প্রশ্ন তুলেছেন তো কখনও আবার তাঁকে ‘মিনি পাকিস্তান বলা মন্ত্রী’ বলে কটাক্ষ শানিয়েছেন।

এর পাল্টা উত্তরও দেন ফিরহাদ। এক সংবাদ চ্যানেলের একটি অনুষ্ঠানে উপস্থিত হয়ে তিনি বলেন, “কষ্ট হত। এমন একজন এসব বলতেন, যার সঙ্গে ছোটবেলা থেকে সম্পর্ক। তার মুখ থেকে যখন শুনতাম, তখন মনে হত ছোটবেলার সম্পর্ক বলে কিছুই নেই! যার বাড়িতে গিয়েছি, সে আমার বাড়িতে এসেছে। এত ভালো সম্পর্ক! স্রেফ রাজনৈতিক অবস্থান বদলেছে বলে এমন অপমান করবে। নিজের দেশের নাগরিক হিসেবে আমার দেশকে ভালোবাসি। দেশ আমার মা। সেই মা-কে নিয়ে প্রশ্ন তুললে, তার থেকে বড় অপমান কিছু হয় না। আমি আমার মাকে ভালোবাসি, সেটি নিয়ে তোমার কাছে কৈফিয়ত দেব, বারবার পরীক্ষা দেব”।

এরপর তাঁকে ধর্ম নিয়ে অপমান করার জন্য ফিরহাদ বলেন,  “শুধুমাত্র অন্য ধর্মে জন্মেছি বলে পরীক্ষা দিয়ে যেতে হবে! এটা অত্যন্ত অপমানজনক। ভীষণ গায়ে লাগে। সেই রায়টা কলকাতার মানুষ দিয়েছে, আমার ওয়ার্ডের মানুষ দিয়েছে। আমি অত্যন্ত আনন্দিত। আমাকে জবাব দিতে হয়নি”।

মমতা বন্দ্যোপাধ্যায় আশ্বাস দিয়েছেন যে গঙ্গাসাগর মেলায় সবরকম সাহায্য করবেন। শুভেন্দু এনিয়ে বলেন, গতবছর মুখ্যমন্ত্রী ভারত সেবাশ্রম সংঘের দিলীপ মহারাজজিকে পাশে বসিয়ে বলেছিলেন, ভারত সেবাশ্রম কিছু ভালো কাজ করে। আবার দাঙ্গাও করে। গোটা দেশের লোক লাইভে শুনেছে, দেখেছে”।

বিজেপি নেতার কথায়, আজকের দিনেই নন্দীগ্রাম  রক্তাক্ত নন্দীগ্রাম হয়েছিল। এই হনুমান মন্দিরে আসার সময়ই ৩টি বাসে থাকা ভক্তদের মারধর করা হয়েছিল।

Related Articles

Back to top button