রাজ্য

‘ডিয়ার লটারি মানেই ভাইপো লটারি, বাংলা মদ ও লটারিতেই শুধু এগিয়ে’, রাজ্যকে একহাত নিয়ে বিস্ফোরক মন্তব্য শুভেন্দুর

নানান ইস্যু নিয়ে বারবার রাজ্য সরকার ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সরব হয়েছেন তিনি। এবারও তেমনটাই হল। শ্যামাপুজোর উদ্বোধনে গিয়ে ফের একবার রাজ্য সরকারকে কটাক্ষ করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর কথায় রাজ্য সবকিছুতেই পিছিয়ে। শুধুমাত্র ম’দ ও লটারিতেই এগিয়ে রয়েছে বাংলা। এমনকি, ডিয়ার লটারিকে ভাইপো লটারি বলেও মন্তব্য করেন তিনি।

এদিন সাংবাদিকদের প্রশ্নের উত্তরে শুভেন্দু বলেন, “বাংলা এই সব দিকে পিছিয়ে থাকলেও মদ বিক্রি ও ডিয়ার লটারিতে এগিয়ে রয়েছে। তবে শুধু লটারি কেটে যাবে। লটারির পুরস্কার পাবে না”।

রাজ্যে কর্মসংস্থান হচ্ছে না। এই অভিযোগ আগেও তোলা হ্যেহে বিরোধীদের তরফে। এদিন ফের একবার সেই অভিযোগ তুলে বিরোধী দলনেতা বলেন, “ওড়িশা সরকার, নবীন পট্টনায়েক আমাদের বিরোধী রাজনৈতিক দল করতে পারেন, কিন্তু, তিনি রাজ্যের সমস্ত অস্থায়ী কর্মীকে স্থায়ী করে দিয়েছেন। আর এ রাজ্যে সব রাজ্য এগিয়ে গিয়েছে। শুধু পশ্চিমবঙ্গ পিছিয়ে রয়েছে”।

এখানেই শেষ নয়। এই প্রসঙ্গ টেনেই রাজ্য সরকারকে কটাক্ষ করে শুভেন্দু আরও বলেন, “এখানে চাকরি নেই। এখানে শুধু মদ আর ডিয়ার লটারি মিলবে। লটারির টিকিট কেটে যাও, পুরস্কার মিলবে না”।  

বলে রাখি, এর আগে বিজেপি কাউন্সিলর সজল ঘোষও এই ডিয়ার লটারি নিয়ে অভিযোগ তুলেছিলেন। এই লটারির বিরুদ্ধে তোপ দেগেছিলেন তিনি। তবে শুভেন্দুর এদিনের এহেন মন্তব্য নিয়ে বেশ জল্পনা তৈরি হয়েছে। বিরোধী দলনেতা আসলে ঠিক কী বলতে চেয়েছেন, তা নিয়ে উঠেছে প্রশ্ন। তবে কী ডিয়ার লটারি থেকে কোনওভাবে কোনও কাটমানি যায় তৃণমূলের দিকে? সেই প্রশ্নও উঠেছে।

Related Articles

Back to top button