রাজ্য

প্রথমবার ভাঙল দীর্ঘদিনের রীতি! বিধানসভার অনুষ্ঠানে বিরোধী দলনেতাকে আমন্ত্রণ করল না শাসকদল, ক্ষুব্ধ শুভেন্দু

বিধানসভা (assembly) চত্বরে যে অনুষ্ঠানই হোক না কেন, কার্ডে বিরোধী দলনেতার নাম থাকবে, এটাই রীতি। কিন্তু এবার বিধানসভার অনুষ্ঠানে আমন্ত্রণ পেলেন না বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তৃণমূল সমস্ত রীতি ভেঙে দিচ্ছে, এমনটাই অভিযোগ এনে শুভেন্দু জানান যে বিধানসভায় এমন ঘটনা এই প্রথমবার ঘটল।

জানা যাচ্ছে, আগামী শুক্রবার বিধানসভায় একটি নতুন ভবনের উদ্বোধন হওয়ার কথা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেদিন দুপুর দেড়টা নাগাদ এই ভবনের উদ্বোধন করবেন। বিধানসভার ওই নতুন ভবনে মিউজিয়াম ও লাইব্রেরি থাকবে বলে জানা গিয়েছে। এই ভবনটির নাম মিলেনিয়াম বিল্ডিং। কিন্তু এই অনুষ্ঠানে আমন্ত্রণ না পাওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন শুভেন্দু অধিকারী।

এই ইস্যু নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে শুভেন্দু বলেন, “বিধানসভা তৈরি হওয়ার পর এই ঘটনা প্রথমবার ঘটল যে প্রথমবার কোনও অনুষ্ঠান হচ্ছে, যেখানে বিরোধী দলনেতার নাম কার্ডে ছাপা হয়নি”।

তৃণমূল তৃতীয় বার সরকার গঠনের পর থেকে বিধানসভায় এখনও পর্যন্ত যেসমস্ত সরকারি অনুষ্ঠান হয়েছে, শুভেন্দু তাতে যোগ দেন নি। তাই শুভেন্দু মনে করছে, এবার আমন্ত্রণ না করার কারণ হিসেবে এই যুক্তি দেখাতে পারে শাসক দলের একাংশ। কিন্তু এমন ঘটনা কেন ঘটল, তা নিয়ে শাসক দলের তরফে এখনও পর্যন্ত কোনও ব্যাখ্যা দেওয়া হয়নি।

বলে রাখি, গতকাল, সোমবার অখিল গিরির রাষ্ট্রপতিকে নিয়ে করা কুরুচিকর মন্তব্যের প্রতিবাদে বিধানসভায় বিক্ষোভ দেখায় গেরুয়া শিবির। শুভেন্দু অধিকারী বিধানসভায় মুলতুবি প্রস্তাব আনে। তবে স্পিকার সেই প্রস্তাব খারিজ করে দেন। আবার আজ, মঙ্গলবারও ডেঙ্গু ইস্যু নিয়ে বিধানসভায় শুভেন্দুর নেতৃত্বে বিক্ষোভ প্রদর্শন করেন বিজেপি নেতারা।

Related Articles

Back to top button