West Bengal

‘হিন্দুরা বিজেপিকে ভোট দেবে, তাই ভোটার তালিকায় হিন্দুদের নাম তোলা যাবে না’, নির্দেশ তৃণমূল নেতার, টুইট করে ষড়যন্ত্র ফাঁস শুভেন্দুর

বিজ্ঞাপন

সামনেই পঞ্চায়েত নির্বাচন (Panchayet Election)। ভোটার তালিকা (voter list) নিয়ে শুরু হয়েছে বিতর্ক। এবার সেই বিতর্ক নিয়েই টুইট করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তাঁর দাবী, “বর্ধমান দক্ষিণের তৃণমূল বিধায়ক খোকন দাস (Khokon Das) দলের বুথকর্মীদের উপদেশ দিচ্ছেন, পঞ্চায়েত নির্বাচনের আগে কীভাবে বাছাই করে বাংলাদেশি অনুপ্রবেশকারীদের নাম ভোটার তালিকা তুলতে হবে”। এই নিয়ে এখন শোরগোল পড়েছে রাজ্য-রাজনীতিতে।

বিজ্ঞাপন

আগামী বছরের শুরুর দিকেই হতে চলেছে পঞ্চায়েত নির্বাচন। ২২টি জেলায় পঞ্চায়েত আসন পুনর্বিন্যাসের তালিকা প্রকাশ করা হয়েছে নির্বাচন কমিশনের তরফে। এখন চলছে ভোটার তালিকা সংশোধনের কাজ। নতুন বছরের জানুয়ারিতেই চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে। আর সেই তালিকা অনুযায়ীই হবে পঞ্চায়েত নির্বাচন।

বিজ্ঞাপন

কিন্তু এই ভোটার তালিকায় কাদের নাম তুলতে হবে আর কাদের নাম বাদ দিতে হবে, তা বাতলে দেওয়া হচ্ছে তৃণমূলের তরফে। বর্ধমান দক্ষিণ কেন্দ্রের বিধায়ক খোকন দাস দলীয় কর্মীদের নির্দেশ দেন, “নতুন লোক এলেও যাঁরা আমাদের দলের সঙ্গে যুক্ত, তাঁদেরই নাম তোলার চেষ্টা করবেন”। চাঞ্চল্যকর দাবী করে তিনি বলেন, “নতুন লোক মানে বুঝতেই পারছেন সব বাংলাদেশ থেকে আসছে। তাঁদের ভোট বেশি তুললে আরও ক্ষতি। কারণ, তাঁরা তো হিন্দু হিন্দু করে বেশিটাই ভোট দিয়ে দেয় বিজেপিকে”। এই বিষয়কে উল্লেখ করেই টুইট করলেন শুভেন্দু অধিকারী।

বিজ্ঞাপন

এর আগেও বিরোধী দলনেতা হুঁশিয়ারি দিয়ে জানিয়েছিলেন যে পঞ্চায়েতে আসন সংরক্ষণের খসড়া তালিকা বাতিলের দাবীতে তিনি আদালতে যাবেন। শুভেন্দুর অভিযোগ , “তৃণমূলের ব্লকের নেতারা, যাঁরা একশো দিনের টাকা চুরি করেছে, সীমাহীন কাটমানি, তোলাবাজি, সিন্ডিকেটের সৃষ্টিকর্তা যাঁরা, তাঁদের সঙ্গে বসে বিডিওরা এই কাজ করছে। বেআইনি ভাবে তৃণমূলকে জিতিয়ে দেওয়ার লাইসেন্স করে দিচ্ছে রাজ্য নির্বাচন কমিশন”।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading