রাজ্য

‘প্রধানমন্ত্রী যা বলেন তা করেন’, শীঘ্রই চালু হবে সিএএ, আশ্বাস দিলেন শুভেন্দু

সামনেই রয়েছে পঞ্চায়েত নির্বাচন (Panchayet Election)। এর আগে বনগাঁয় এক বিজয়া সম্মিলনীতে যোগ দিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। এদিন তিনি বলেন, “প্রধানমন্ত্রী যা বলেন তা করেন”। দ্রুতই সিএএ (CAA) চালু হবে, এমনটাই এদিন আশ্বাস দেন শুভেন্দু। তাঁর এই মন্তব্যের কটাক্ষ করলেন তৃণমূল সাংসদ শান্তনু সেন (Shantanu Sen)।

বনগাঁয় এক বিজয়া সম্মিলনীতে যোগ দিয়ে শুভেন্দু অধিকারী বলেন, “আমি দিল্লিতে গিয়ে জানতে চেয়েছিলাম কবে সিএএ চালু হবে। আপনারা নিশ্চিত থাকুন আপনাদের সেই স্বপ্ন পূরণ হবে। প্রধানমন্ত্রী যা বলেন তা করেন। ঠাকুরনগরে এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কথা দিয়ে গিয়েছেন। সিএএ নিয়ে লড়াইয়ে আপনারা জিতেছেন লোকসভা এবং রাজ্যসভাতে আইন পাশ হয়েছে”।

প্রসঙ্গত, সিএএ নিয়ে বিধি তৈরি করার জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক সংসদীয় কমিটিকে আরও কিছুটা সময় দিয়েছে। রাজ্যসভার কমিটিকে ৩১ ডিসেম্বর পর্যন্ত এবং লোকসভার কমিটিকে আগামী ৯ জানুয়ারি পর্যন্ত সময় দেওয়া হয়েছে। এই নিয়ে সপ্তম বার সময় দেওয়া হল সংসদীয় কমিটিকে।

এর আগে বিজেপি বিধায়ক অসীম সরকার দাবী করেছিলেন যে দ্রুতই সিএ চালু করা হবে। এবার সেই একই কথা শোনা গেল শুভেন্দু অধিকারীর গলাতেও। তবে এ নিয়ে কটাক্ষ করতে ছাড়েননি তৃণমূল সাংসদ শান্তনু সেন। তাঁর কথায়, “দীর্ঘদিন পর বিজেপি একটি আইন পাশ করেছে। তার ওপর এখনও বিধি তৈরি করতে পারেনি। আসলে ওরা নিজেই জানে না কী করবে”।

Related Articles

Back to top button