রাজ্য

কাঁথিতে এবার পাল্টা সভা করবেন শুভেন্দু, অভিষেকের ছোঁড়া ১৫ দিনের চ্যালেঞ্জের জবাব দিতে প্রস্তুত বিরোধী দলনেতা

কাঁথিতে এবার পাল্টা সভা করবেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। রাজ্য বিজেপি সূত্রে এমনটাই খবর আপাতত। গত শনিবার কাঁথির প্রভাতকুমার কলেজের মাঠে সভা করেছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। সেখানে শুভেন্দুকে ১৫ দিনের চ্যালেঞ্জ দিয়েছিলেন তিনি। এবার সেই চ্যালেঞ্জের জবাব দিতেই পাল্টা সভা করার পথে শুভেন্দু।

রাজ্য বিজেপি সূত্রে খবর, আগামী ২১শে ডিসেম্বর কাঁথিতে ওই সভা করতে চান শুভেন্দু। এ নিয়ে পূর্ব মেদিনীপুরের বিজেপি নেতারা বৈঠকও করেছেন। তবে এখনও পর্যন্ত এ নিয়ে আনুষ্ঠানিকভাবে কোনও ঘোষণা করাqহয়নি রাজ্য বিজেপির তরফে। তবে শুভেন্দু কাঁথিতে অভিষেকের পাল্টা জনসভা করার ইচ্ছাপ্রকাশ করায় অভিষেক-শুভেন্দু দ্বৈরথে নতুন পর্ব যোগ হতে চলেছে, তা বলাই বাহুল্য।

কিন্তু প্রশ্ন হচ্ছে, কাঁথিতেই কেন সভা করবেন শুভেন্দু? প্রথমত তো তিনি নিজের কাঁথির বাসিন্দা। গত শনিবারের সভায় অভিষেক যেভাবে শুভেন্দু যেভাবে তাঁকে ও তাঁর পরিবারকে আক্রমণ শানিয়েছেন, তার পাল্টা দিতেই এই সভা। আর এই সুযোগে পঞ্চায়েত নির্বাচনের আগে দলের নেতা-কর্মীদের বার্তাও দেওয়া যাবে।

গত শনিবারের সভায় প্রত্যাশিতভাবেই বিরোধী দলনেতাকে বেলাগাম আক্রমণ করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। চ্যালেঞ্জ ছুঁড়ে বলেছিলেন, “১৫ দিন সময় দিয়ে গেলাম! এই কলেজের মাঠে তুমি তোমার খাতা নিয়ে এসো। আমি আমার খাতা নিয়ে আসব। লোকের সামনে যদি উলঙ্গ করতে না পারি, রাজনীতিতে পা রাখব না”।

অনুমান, অভিষেকের বলা সেই ‘খাতা’ নিয়েই এদিন যেতে পারেন শুভেন্দু। অভিষেক যেভাবে তাঁকে ও তাঁর পরিবারকে কটাক্ষ শানিয়েছেন, এর পাল্টা জবাব দেওয়া শুভেন্দুর কর্তব্যের মধ্যেই পড়ে।

অন্যদিকে আবার অভিষেকের কাঁথির সভার দিনই অভিষেকের সংসদীয় এলাকা ডায়মন্ড হারবারে সভা করেছিলেন শুভেন্দু। সেখানে তিনিও তৃণমূল নেতাকে ছেড়ে কথা বলেন নি। তবে দৃশ্যত অভিষেকের সভার থেকে শুভেন্দুর সভায় লোকজন কমই দেখা গিয়েছিল বটে। তবে শুভেন্দুর অভিযোগ, তাদের লোকজনকে সভাস্থলে আসতে বাধা দেওয়া হয়।

Related Articles

Back to top button