West Bengal

স্বস্তির দিনের ইতি! সপ্তাহের শুরুর দিন থেকেই চড়চড়িয়ে বাড়বে পারদ, ফের তাপমাত্রা ছাড়াবে ৪০-এর কোঠা, বৃষ্টি কবে হবে আবার?

বিজ্ঞাপন

গতকাল, রবিবারও কালবৈশাখীর জেরে উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের কিছু জায়গা ভিজেছিল। যদিও কলকাতার কপালে বৃষ্টির ছিটেফোঁটাও জোটে নি। তবুও জেলাগুলিতে বৃষ্টির জেরে কলকাতায় তাপমাত্রার পারদ ও অস্বস্তিকর পরিস্থিতি কমই ছিল। আজ, সোমবারও দক্ষিণবঙ্গের দু-এক জায়গায় বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর।

বিজ্ঞাপন

তবে হাওয়া অফিস সূত্রে খবর, কোথাও কোথাও বৃষ্টি হলেও এদিন বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই বাড়বে তাপমাত্রা। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তিও বজায় থাকবে। শুক্রবার পর্যন্ত দফায় দফায় বাড়বে তাপমাত্রা। ২-৪ ডিগ্রি তাপমাত্রা বাড়ার ফলে পশ্চিমের জেলাগুলির তাপমাত্রা ৪০ ডিগ্রির কোঠা ছাড়াতে পারে বলে জানাল আবহাওয়া দফতর।

বিজ্ঞাপন

তবে রাজ্যের কোথাও আপাতত তাপপ্রবাহের সতর্কতা নেই। আজ, সোমবার বিকেলের দিকে দুই মেদিনীপুর ও ঝাড়গ্রামে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে কলকাতা বা দক্ষিণবঙ্গের অন্যান্য কোনও জেলায় এদিন বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

বিজ্ঞাপন

গতকাল, রবিবার দুপুরে কলকাতা-সহ গাঙ্গেয় দক্ষিণবঙ্গের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৯ ডিগ্রি সেলসিয়াস। আজ, সোমবার ভোরে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.১ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৫৫ থেকে ৯০ শতাংশ।

বিজ্ঞাপন

হাওয়া অফিস সূত্রে খবর, আজ থেকে উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টি কমবে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে সোমবার বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি হলেও মঙ্গলবার থেকে বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে। আগামীকাল থেকেই মালদহ ও দুই দিনাজপুরে তাপমাত্রা বাড়বে। উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতেও পারদ কিছুটা চড়বে বলে জানা যাচ্ছে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading