West Bengal

‘আমার মতো ভালো ছেলে বিনা দোষে জেল খাটছে, যারা ফাঁসিয়েছে সবার নাম বলব’, বিস্ফোরক বগটুই গণহত্যা কাণ্ডের মূল অভিযুক্ত আনারুল

বিজ্ঞাপন

২০২২ সালের ২১শে মার্চ। এই দিনটি বীরভূমের রামপুরহাটবাসীর কাছে এক অভিশপ্ত দিন ছিল। এদিনই আগুনে পুড়ে মৃত্যু হয় একাধিক গ্রামবাসীর। বগটুই গ্রামের সেই হত্যাকাণ্ডের এক বছরের বেশি সময় কেটে গিয়েছে। এবার এই নিয়ে মুখ খুললেন এই ঘটনার মূল অভিযুক্ত আনারুল হোসেন। তাঁর দাবী, “যারা আমাকে ফাঁসিয়েছে, তাদের সবার নাম সময়মত বলব”।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, অনুব্রত মণ্ডল ঘনিষ্ঠ রামপুরহাট এক ব্লকের দীর্ঘদিনের সভাপতি আনারুল হোসেন। গত বছর ২১ মার্চ তার ঘনিষ্ঠ তথা বড়শাল পঞ্চায়েতের উপপ্রধান ভাদু শেখ বাড়ির সামনে খু’ন হন। এই ঘটনার পরেই বগটুই গ্রামে গণহত্যার ঘটনা ঘটে। ভাদু শেখ বিরোধী বহু বাড়ি আগুন লাগিয়ে পুড়িয়ে দেওয়া হয়। আগুনে পুড়ে শিশু ও মহিলা-সহ মৃত্যু হয় দশজনের।

বিজ্ঞাপন

এমন নারকীয় ঘটনা নাড়িয়ে দিয়েছিল গোটা রাজ্যকে। বগটুই গ্রামে এসে স্বজনহারাদের সঙ্গে কথা বলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাদের কাছে আনারুলের বিরুদ্ধে অভিযোগ শুনেই গ্রামে দাঁড়িয়েই নিজের দলের ব্লক সভাপতি আনারুল হোসেনকে গ্রেফতারির দাবি জানান। এর দু’দিনের মধ্যেই তারাপীঠ থেকে গ্রেফতার করা হয় আনারুলকে।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, আজ, শুক্রবার নিয়মমাফিক স্বাস্থ্য পরীক্ষার জন্য বেলা ১১টা নাগাদ বীরভূমের রামপুরহাট গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে আসা হয় আনারুলকে। সূত্রের খবর, দীর্ঘদিন ধরে তিনি ভুগছেন হৃদরোগে। রয়েছে সুগারও। এদিন হাসপাতালেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে বগটুই কাণ্ড নিয়ে মুখ খোলেন তিনি।

বিজ্ঞাপন

আনারুলের দাবী, “আমার মতো ভাল ছেলে আজকে বিনা দোষে জেল খাটছে। আমার কী অপরাধ ছিল? আমার বাড়ি আলাদা, অঞ্চল আলাদা, এলাকা আলাদা। যাঁরা আমাকে ফাঁসিয়েছেন, তাঁদের নাম আমি ঠিক সময়ে বলব”। হুঁশিয়ারি দিয়ে তিনি এও বলেন, “যারা আমায় ফাঁসিয়েছে, তাদের নাম আমি ঠিক সময়ে বলে দেব”।

এদিন শারীরিক পরীক্ষার জন্য নিয়ে যাওয়া বেশ আক্ষেপ থেকেই আনারুল বলেন, “অনুব্রত মণ্ডলকে তিহাড় জেলে তৃণমূলের প্রতিনিধি দল দেখতে যায়। আমি জেলায় আছি অথচ কেউ আমার সঙ্গে যোগাযোগও রাখে না”।

বিজ্ঞাপন

তিনি এও বলেন, “আমার মতো ভাল ছেলে বিনা দোষে জেল খাটছে। যারা আমাকে ফাঁসিয়েছে তাদের আমি চিনি। ঠিক সময়ে আমি তাদের নাম ঠিক জায়গায় বলে দেব”।

তাঁর এহেন মন্তব্যের পরিপ্রেক্ষিতে স্বজনহারা পরিবারের প্রতিনিধি মিহিলাল শেখ বলেন, “আমরা চাই প্রকৃত অপরাধী শাস্তি পাক। একজন নিরপরাধকে যেন জেলে বন্দি করে রাখা না হয়। আনারুল যদি সত্যি তাদের নাম জানেন তাহলে সেকথা প্রকাশ্যে বা উপযুক্ত জায়গায় বলে দিন”।

বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading