সব খবর সবার আগে।

হিংসা ছাড়া কোন সমস্যার সমাধান হয়না, দিলীপ উবাচ

বর্তমান পরিস্থিতিতে হিংসাই একমাত্র সমাধান এমনই মনে করেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। আজ যোগ দিবসে ইকো পার্কের একটি অনুষ্ঠানে তার করা মন্তব্য তার এই মনোভাবের পরিচয় দিল। নিজের একটি বেফাঁস মন্তব্যের সাফাই দিতে গিয়ে তিনি করে ফেললেন আরেকটি বেফাঁস মন্তব্য। যারা হরিনাম সংকীর্তন করেন ও রাম কথা বলেন তারা নাকি কাপুরুষ।

সম্প্রতি দিলীপ ঘোষ মন্তব্য করেছিলেন যে রাজ্যে ক্ষমতায় এলে তৃণমূলের প্রতি বদলা নেবে বিজেপি। সেই নিয়ে তাকে প্রশ্ন করা হলে তিনি উত্তর দেন, “আমি কোথায় হিংসা করতে বললাম? যদি কেউ মন্ত্র জপ করে হিংসার প্রতিরোধ হবে বলে মনে করে লোকে তাকে কাপুরুষ ভাববে, তাকে নির্বোধ ভাববে। তাহলে ভগবান শ্রী কৃষ্ণ ভুল করেছেন, যুদ্ধ করে? ওনার হরিনাম কীর্তন করা উচিত ছিল প্যান্ডেল টাঙিয়ে? রাম কথা করা উচিত ছিল?”

এরপরই উনি বলেন যে যারা কাপুরুষ তারা ক্ষমার কথা বলে। তারা হিংসার কথা বলে না। হিংসা ছাড়া এই পৃথিবীতে কোন সমস্যার সমাধান হয়নি।

এরমধ্যে চীন প্রসঙ্গ টেনে আনেন দিলীপবাবু। তিনি স্পষ্ট জানিয়েছেন আমরা চীনের সম্বন্ধে বলতাম হিন্দি চিনি ভাই ভাই কিন্তু এখন যদি আমরা এই কথা বলি তাহলে চীন আরো পেয়ে বসবে। যে যে ভাষাটা বোঝে তাকে সেই কথাটাই বলা দস্তুর না হলে পৃথিবী থেকে নিশ্চিহ্ন হয়ে যেতে হবে।

You might also like
Leave a Comment