সব খবর সবার আগে।

আর বৃষ্টি পড়বে না পুজোতে, স্বস্তি দিল আবহাওয়া দপ্তর

অবশেষে কেটে গেল চিন্তার মেঘ। না শুধু চিন্তার নয় আকাশ থেকেও নিম্নচাপের মেঘ কেটে যাচ্ছে। আগামীকাল মহাষ্টমী থেকে বাঙালি শুরু করবে পুজোর আনন্দ কারণ নিম্নচাপের বৃষ্টি আর বাংলায় হচ্ছে না। গত তিনদিন ধরে প্রমাদ গুনছিল বাঙালি। একেতে করোনা সঙ্গী তার ওপরে যাও বা মাস্ক পরে, হাতে স্যানিটাইজার মেখে একটুখানি আনন্দ করতে বেরোচ্ছিল মানুষ তাতে বাদ সেধে ছিল বৃষ্টি। কিন্তু হাওয়া অফিস দিল সুখবর, জানালো যে নিম্নচাপটি পুজোয় বৃষ্টিতে ভাসিয়ে দিত সেই নিম্নচাপটি স্থলভাগে এসে আস্তে আস্তে শক্তিক্ষয় করছে।

গত কয়েক দিন ধরেই অন্ধ্র থেকে অভিমুখ ঘুরিয়ে ক্রমেই শক্তি বাড়াচ্ছিল নিম্নচাপ। আবহাওয়া দত্ত জানিয়েছিল আজ সপ্তমীর দিন এই নিম্নচাপ অতি গভীর নিম্নচাপের চেহারা নিতে পারে। ফলে দশমীর দিন থেকেই দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুরেই অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছিল।একই সঙ্গে কলকাতাতেও ভারী বৃষ্টির সম্ভাবনা ছিল বলে জানানো হয়।উপকূলবর্তী অঞ্চলে গুলিতে জারি করা হয়েছিল সর্তকতা, মৎস্যজীবীদের সমুদ্রে যেতে বারণ করা হয়েছিল।

কিন্তু হঠাৎ মিলল সুখবর। আজ আবহাওয়া দপ্তর জানিয়েছিল যে ভারী থেকে অতি ভারী বৃষ্টি এবং সেইসঙ্গে ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।কিন্তু সাম্প্রতিক খবর অনুযায়ী নিম্নচাপটি স্থলভাগে এলেও দুর্যোগ ঘটানোর মতো শক্তি হারাবে। তাই এবার নিশ্চিন্তে সেজেগুজে মাস্ক পরে রাস্তায় বেরোতে পারবে মানুষ, স্বস্তির খবর শোনাল আবহাওয়া দপ্তর।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...