সব খবর সবার আগে।

কে কোন জায়গায় দাঁড়াচ্ছেন? একঝলকে দেখে নিন বিজেপির সম্ভাব্য প্রার্থী তালিকা

এর আগেই অভিনেতা হিরণ চট্টোপাধ্যায়কে খড়গপুর সদর কেন্দ্র থেকে প্রার্থী হিসাবে ঘোষণা করেছে বিজেপি। যে ঘোষণায় চমকেছেন সকলেই। বাকি ৬ দফায় কোন কেন্দ্রে কাকে কাকে প্রার্থী হিসাবে দাঁড় করাতে পারে বিজেপি? সূত্র মারফত তার একটি সম্ভাব্য তালিকা এক ঝলকে দেখে নেওয়া যাক।

বারাসাত কেন্দ্র থেকে প্রার্থী করা হতে পারে কামদুনি কাণ্ডে অন্যতম প্রতিবাদী মুখ মৌসুমী কয়ালকে। বিজেপি সূত্রের খবর, ইতিমধ্যেই তাঁর সঙ্গে বিজেপি দলের তরফে যোগাযোগ করা হয়েছে।

আবার অভিনেত্রী অঞ্জনা বসু দাঁড়াতে পারেন রাজারহাট নিউটাউন পুরসভা এলাকা থেকে। রাজীব বন্দ্যোপাধ্যায় সম্ভবত নিজের পুরনো কেন্দ্র ডোমজুড় থেকেই বিজেপির হয়ে লড়বেন।

পাণ্ডবেশ্বরে বিজেপি প্রার্থী করা হতে পারে সদ্য তৃণমূল ছাড়া প্রাক্তন মেয়র জিতেন্দ্র তিওয়ারিকে।

আবার বালি থেকে সেই কেন্দ্রেরই প্রাক্তন তৃণমূল বিধায়ক বৈশালী ডালমিয়াকে দাঁড় করাতে পারে বিজেপি।
হাওড়ার প্রাক্তন মেয়র রথীন চক্রবর্তী কোথা থেকে দাঁড়াচ্ছেন? জানা যাচ্ছে তিনি হাওড়া মধ্য কেন্দ্র থেকে প্রার্থী হতে পারেন।

উত্তর ২৪ পরগনার বাগদা থেকেই প্রার্থী করা হতে পারে কংগ্রেস ছেড়ে যোগ দেওয়া এই কেন্দ্রেরই বিদায়ী বিধায়ক দুলাল বরকে।

আর সব্যসাচী দত্ত যিনি তৃণমূল ছেড়ে অনেকদিন আগেই বিজেপিতে এসেছিলেন তিনি সম্ভবত বিধাননগর থেকে তৃণমূল প্রার্থী সুজিত বসুর বিরুদ্ধে বিজেপির হয়ে লড়াই করবেন।

সবথেকে বড় চমক অপেক্ষা করে রয়েছে শিবপুর কেন্দ্রের জন্য। সূত্রের খবর সেখানেই প্রার্থী হতে পারেন অভিনেতা রুদ্রনীল ঘোষ।

আরেকটি উল্লেখযোগ্য আসন ব্যারাকপুর। খুন হওয়া তৃণমূল ত্যাগী বিজেপি নেতা মণীশ শুক্লার বাবা চন্দ্রমণি শুক্লাকে ব্যারাকপুর থেকে দাঁড় করাতে পারে বিজেপি। তাহলে ব্যারাকপুরের বিদায়ী বিধায়ক শীলভদ্র দত্ত যিনি বিজেপিতে যোগ দিয়েছেন তৃণমূল ছেড়ে তাকে কোথায় দাঁড় করাবে গেরুয়া শিবির? সূত্রের খবর তাকে প্রার্থী করা হতে পারে খড়দায়।

ভাটপাড়ায় অর্জুন সিংয়ের ছেলে পবন সিংকে প্রার্থী করা হতে পারে। নোয়াপাড়ায় অর্জুন সিং এর আত্মীয় সুনীল সিংকে প্রার্থী করা হতে পারে।বীজপুর থেকে দাঁড়াতে পারেন সেখানকার বর্তমান বিধায়ক তথা মুকুল রায়ের ছেলে শুভ্রাংশু রায়।

আরও পড়ুন – হয়েছে মাত্র দু’দফা, বাকি এখন‌ও ছয় দফা! কবে ঘোষণা হবে বিজেপি’র বাকি প্রার্থী তালিকা? দেখে নিন বিস্তারিত

বিজেপির পুরনো নেতা-নেত্রীদের মধ্যে, রাজারহাট গোপালপুর থেকে দাঁড়াতে পারেন রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য।

রাজু বন্দ্যোপাধ্যায় দাঁড়াতে পারেন কামারহাটি থেকে। রাহুল সিনহা লড়াই লড়তে পারেন জোড়াসাঁকো থেকে।

আরও পড়ুন – তৃণমূলকে তুলোধোনা করল নির্বাচন কমিশন! মমতার দুর্ঘটনার দায় তাদের নয়, সাফ জানাল কমিশন

জাঙ্গিপাড়ায় প্রার্থী করা হতে পারে দেবজিৎ সরকারকে। অগ্নিমিত্রা পল খুব সম্ভবত আসানসোল দক্ষিণ থেকে লড়াই করবেন। উত্তর দমদম কেন্দ্রের প্রার্থী হতে পারেন সৌরভ শিকদার।

আরও পড়ুন – অধীর চৌধুরীকে সরিয়ে দিল কংগ্রেস!

উলুবেড়িয়া উত্তরে অভিনেতা জয় বন্দ্যোপাধ্যায়, শ্রীরামপুরে আইনজীবী কবীরশঙ্কর বসু এবং চৌরঙ্গি থেকে প্রার্থী করা হতে পারে সদ্য বিজেপিতে যোগদানকারী সজল ঘোষকে।

You might also like
Comments
Loading...