সব খবর সবার আগে।

পুরোদমে চলছে বোমা বাঁধা! বিস্ফোরণে উড়ে গেল দাঁতনের একটি বাড়ি, রক্তাক্ত তিন তৃণমূল কর্মী

বাংলায় ভোট যত এগোচ্ছে, হিংসার রাজনীতি ছবিটা ততই প্রকট হচ্ছে। বারবার বিভিন্ন জায়গায় একাধিক বিস্ফোরণের খবর সামনে আসছে। কিসের জন্য চলছে এই হারে বোমা বাঁধা? কেন‌ও নজর নেই পুলিশ প্রশাসনের? প্রশ্ন উঠছে বারবার।

এবার ফের এক বিস্ফোরণে উড়ে গেল পশ্চিম মেদিনীপুরে দাঁতনের একটি বাড়ি। এই ঘটনায় গুরুতর আহত হয়েছেন ৩ জন যুবক। অভিযোগ উঠেছে ওই বাড়িতেই বোমা তৈরির কাজ চলছিল। আর সেই সময়‌ই বিস্ফোরণ হয়। বিস্ফোরণে কথা স্বীকার করে নিয়ে স্থানীয় তৃণমূল বিধায়ক সঠিক তদন্তের দাবি করেছেন।

যদিও এই ঘটনায় রাজনৈতিক রং লাগছে বেশি সময় লাগেনি। বিজেপি-সহ বিভিন্ন বিরোধী রাজনৈতিক দলের দাবি আহতরা প্রত্যেকেই তৃণমূল সমর্থক। স্থানীয় বিজেপি নেতা জানান, “তাঁদের উপর আক্রমণ করার জন্য তৃণমূলের কর্মীরা এই বোমা তৈরির কাজ করছিল। বিস্ফোরণে কয়েকজন গুরুতর জখম হয়েছেন। আমরা এই ঘটনার তীব্র নিন্দা জানাই তার সঙ্গে উপযুক্ত তদন্তের দাবি জানাচ্ছি।”

প্রসঙ্গত উল্লেখযোগ্য‌, গতকাল অর্থাৎ সোমবার বিকেলের পরে ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুরের দাঁতন থানার অন্তর্গত রসলপুর গ্রামে। স্থানীয় বাসিন্দাদের দাবি, প্রথমে বিকট একটি শব্দ তারা শুনতে পান। এসে দেখেন বেড়ার মাটির বাড়িটির অ্যাসবেস্টস ছাদ চূর্ণ-বিচূর্ণ হয়ে উঠে পড়েছে। বাড়ির ভিতর লণ্ডভণ্ড অবস্থায় রয়েছে। আর ৩ যুবক রক্তাক্ত অবস্থায় কাতরাচ্ছে।

তখনই গ্রামবাসীদের সন্দেহ হয় ওই বাড়িতে বোমা তৈরির কাজ চলছিল। এর পরেই আহত যুবকদের তিনজনকেই হাসপাতালে ভর্তি করানো হয়েছে। ঘটনার জেরে প্রবল আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। বিস্ফোরণে বাড়িটি প্রবল ক্ষতিগ্রস্থ হয়েছে। হাসপাতালে ভর্তি করানোর আগেই ওই ৩ যুবকের উপর ক্ষোভ উগড়ে যান স্থানীয়রা। এখন হাসপাতালে চিকিৎসা চলছে ওই ৩ যুবকের। ঘটনাস্থলে এসেছে দাঁতন থানার পুলিশ। বিস্ফোরণস্থল খতিয়ে দেখছে তাঁরা।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...