রাজ্য

মেলায় এসে অতিরিক্ত ভিড় ও গরমের কারণে মৃত ৩, অসুস্থ একাধিক, মর্মান্তিক কাণ্ড পানিহাটির দই-চিঁড়ে মেলায়, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর

পানিহাটির দই-চিঁড়ের মেলায় ঘটে গেল এক মর্মান্তিক দুর্ঘটনা। মেলা এসে অতিরিক্ত গরম ও ভিড়ের কারণে মৃত্যু হল তিনজনের। এদের মধ্যে দু’জন মহিলা। গুরুতর অসুস্থ আরও ২। এই ঘটনার পর মন্দিরের মূল ফটক বন্ধ করে দেওয়া হলেও, মেলা প্রাঙ্গণে এখনও পুণ্যার্থীরা ভিড় জমাচ্ছেন বলে খবর।

এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটে তিনি লেখেন, “পানিহাটির ইসকন মন্দিরের দণ্ড মহোৎসবে প্রচণ্ড গরম ও আদ্রর্তায় ৩ জনের মৃত্যু হয়েছে। অত্যন্ত দুঃখজনক ঘটনা। পুলিশ কমিশনার এবং জেলাশসক ঘটনাস্থলে গিয়েছেন। সমস্তরকম সাহায্য করছেন তাঁরা”। মৃত পুণ্যার্থীদের পরিবারের প্রতি শোকজ্ঞাপন করেছেন তিনি।

প্রত্যেক বছরই পানিহাটিতে গঙ্গা তীরবর্তী মহোৎসব তলা ঘাটে পালন করা হয় দণ্ড মহোৎসব। তবে গত দু’বছর করোনা পরিস্থিতির কারণে বন্ধ ছিল এই মেলা। সেই কারণে স্বাভাবিকভাবেই এই বছর এই মেলাকে ঘিরে পুণ্যার্থীদের উৎসাহ ছিল তুঙ্গে।

এদিন সকাল থেকেই শ’য়ে শ’য়ে লোকজন ভিড় জমাতে শুরু করেন মেলা প্রাঙ্গণে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই এদিন বাড়তে থাকে গরম। ভিড় ক্রমেই বাড়তে থাকায় পদপিষ্ট হওয়ার মতো অবস্থা হয় বলে জানা গিয়েছে।

এই গরম ও ভিড়ের কারণেই অসুস্থ হয়ে পড়েন বেশ কিছু পুণ্যার্থী। এরই মধ্যে মৃত্যু হয় তিনজনের যাদের মধ্যে দু’জন মহিলা। আরও দু’জন গুরুতর অসুস্থ হয়ে পড়েন বলে জানা যাচ্ছে। তাদের খড়দহ বলরাম হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়াও যারা অসুস্থ হয়ে পড়েছিলেন, মেলার প্রাথমিক স্বাস্থ্য ক্যাম্পে তাদের চিকিৎসা চলছে বলে জানা গিয়েছে।

দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পৌঁছয় পুলিশ। আসেন সিপিও। দ্রুত মেলা প্রাঙ্গন খালি করে দেওয়ার চেষ্টা চালানো হয়। বন্ধ করে দেওয়া হয় মন্দিরের মূল ফটক। তবে এরপরও মেলা প্রাঙ্গণে পুণ্যার্থীরা প্রবেশ করছিলেন বলে খবর। মেলা বন্ধ করা হয়নি কেন, তা নিয়ে উঠছে প্রশ্ন। ঘটনাস্থলে পৌঁছন বিধায়ক নির্মল ঘোষ।

Related Articles

Back to top button