West Bengal

জাতীয় সঙ্গীতের অবমাননা! ভরামঞ্চে দাঁড়িয়ে অবলীলায় ভুল জাতীয় সঙ্গীত গাইলেন তৃণমূল নেত্রী, টিপ্পনী বিজেপির, ভাইরাল ভিডিও

বিজ্ঞাপন

মাইক হাতে নিয়ে ভরামঞ্চে দাঁড়িয়ে অবলীলায় ভুল জাতীয় সঙ্গীত গেয়ে চললেন তৃণমূল নেত্রী। জাতীয় সঙ্গীত গাওয়ার সময় শব্দ উচ্চারণে ভুল, ঠিকঠাক লাইনও গাইলেন না নেত্রী, সুরও লাগল না গানে। তৃণমূল নেত্রীর এমন কার্যকলাপে বেশ অস্বস্তিতে পড়েছে শাসকদল।

বিজ্ঞাপন

ঘটনাটি ঘটেছে কাঁথিতে। সেখানে যুব তৃণমূলের তরফে জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানিয়ে সভার আয়োজন করা হয়। আর সেই সভামঞ্চেই জাতীয় সঙ্গীত গাইতে শোনা যায় তৃণমূল নেত্রী তথা কাঁথি পুরসভার সদ্য নির্বাচিত কাউন্সিলর রিনা দাসকে।

বিজ্ঞাপন

একটি ভিডিও ক্লিপ বেশ ভাইরাল হয়েছে যেখানে দেখা জাচ্ছের রিনা দাস জাতীয় সঙ্গীত গাইছেন। কিন্তু জাতীয় সঙ্গীতের কথায় অজস্র ভুল। কখনও তিনি গাইলেন, “তব শুভ আশিস মাগে, তব শুভ আশিস জাগে”। আবার কখনও বা ‘জনগণ মঙ্গলদায়ক’-এর জায়গায় তিনি গেয়ে ফেললেন ‘জনগণমন অধিনায়ক’। এমন বেশ কিছু ভুল করেছেন তিনি জাতীয় সঙ্গীত গাওয়ার সময়। বেশ কিছু শব্দ ভুল উচ্চারণ করতেও শোনা যায় তাঁকে।

বিজ্ঞাপন

এদিন মঞ্চে দাঁড়িয়ে যখন রিনা দাস ভুল জাতীয় সঙ্গীত গাইলেন, সেই সময় তাঁর ঠিক পাশেই দাঁড়িয়ে ছিলেন রাজ্যের মৎস্যমন্ত্রী অখিল গিরি, প্রাক্তন সমবায় মন্ত্রী জ্যোতির্ময় কর ও তৃণমূলের সব হেভিওয়েট নেতারা। তৃণমূল নেত্রীর গলায় এমন ভুল জাতীয় সঙ্গীত শুনে অস্বস্তিতে পড়েন অনেকেই। কেউ কেউ আবার লজ্জায় জিভও কাটেন।

বিজ্ঞাপন

জানা গিয়েছে, রিনা দাস যে শুধু কাউন্সলির তা নন, তিনি পার্শ্বশিক্ষিকাও বটে। একজন শিক্ষিকা হয়েও ভুল জাতীয় সঙ্গীত গেয়ে জাতীয় সঙ্গীতের অবমাননা করেছেন তিনি, এমনটাই অভিযোগ বিরোধীদের। বিজেপির অনেকেই এই নিয়ে তাঁকে টিপ্পনী কেটেছেন। রিনা দাসের এই ভুল জাতীয় সঙ্গীত গাওয়ার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়াতে। চারিদিকে ছিঃ ছিঃ রব উঠেছে এই নিয়ে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading