রাজ্য

ফের লড়াই মমতার! ভবানীপুর উপনির্বাচন ও দুই কেন্দ্রে সাধারণ নির্বাচনের জন্য প্রার্থী ঘোষণা করল তৃণমূল

দীর্ঘ টালবাহানার পর অবশেষে গতকাল, শনিবার ভবানীপুর উপনির্বাচন ও মুর্শিদাবাদের সামশেরগঞ্জ ও জঙ্গিপুরে সাধারণ নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। আর এবার আজ, রবিবার এই কেন্দ্রে নিজেদের প্রার্থীর নাম ঘোষণা করল তৃণমূল।

গতকাল, নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশের পরই তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছিলেন যে ভবানীপুর কেন্দ্র থেকেই ভোটে লড়বেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ই। এবার জানানো হল যে সামশেরগঞ্জের নির্বাচনী প্রার্থী হলেন আমিরুল ইসলাম ও জঙ্গিপুরের নির্বাচনী প্রার্থী হলেন জাকির হোসেন। সামশেরগঞ্জের কংগ্রেস প্রার্থী জইদুর রহমান প্রার্থী হিসেবে নাম প্রত্যাহার করেছেন বলে খবর।

আরও পড়ুন- ভবানীপুরে উপনির্বাচনের দিন ঘোষণা নিয়ে সরব বিজেপি, কমিশনের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে যেতে পারে আদালতে

একুশের বিধানসভা নির্বাচনে জঙ্গিপুর থেকে তৃণমূলের হয়ে জাকির হোসেনই প্রার্থী হয়েছিলেন। কিন্তু ভোটের আগে এক দুর্ঘটনায় গুরুতর আহত হন তিনি। হাসপাতালে ভর্তি ছিলেন দীর্ঘদিন। ভোটের প্রচারও করতে পারেন নি। কোনও রকমে অ্যাম্বুলেন্সে করে এসে মনোনয়ন জমা দেন তিনি।

কিন্তু এরপরই ওই কেন্দ্রে আইএসএফ প্রার্থী প্রদীপ নন্দী করোনায় মারা যান। এই কারণে স্থগিত হয়ে যায় নির্বাচন। পরে ভোটের দিন ঘোষণা হলেও নানান কারণে তা পিছিয়ে যায়। এবার অবশেষে ৩০শে সেপ্টেম্বর সেই কেন্দ্রে ভোট হতে চলেছে।

অন্যদিকে, সামশেরগঞ্জের কংগ্রেস প্রার্থী রেজাউল হক ভোটের আগে করোনা আক্রান্ত হয়ে মারা যান। এরপর তাঁর স্ত্রীকে প্রার্থী হিসেবে বেছে নেওয়া হলেও তিনি ভোটে লড়তে রাজী হন না। এরপর ফের প্রার্থী হিসেবে নাম ঘোষণা করা হয় লোকসভার তৃণমূল সাংসদ খলিলুর রহমানের ভাই জইদুর রহমানকে কিন্তু তিনিও এবার ব্যক্তিগত কারণ দেখিয়ে প্রার্থী হিসেবে নাম প্রত্যাহার করলেন। তিনি এও জানিয়েছেন যে এই বিষয়ে তৃণমূলের পক্ষ থেকে তাঁকে কোনওভাবে জোর করা হয়নি।

আজ, রবিবার নাম প্রত্যাহার করে নেওয়ার পর সাংবাদিক সম্মেলন করে জইদুর রহমান বলেন, “তৃণমূলকে আমি ভালইবাসি। তাদের বিরোধিতা করার জন্য ভোটে দাঁড়ানোর সিদ্ধান্ত নিইনি। মানুষের চাহিদা এবং ব্যক্তিগত কারণেই কংগ্রেসের হয়ে সামসেরগঞ্জ বিধানসভা কেন্দ্রে মনোনয়ন জমা করেছিলাম। কিন্তু ব্যবসা-সহ অন্যান্য নানা কাজ রয়েছে। তাই সম্পূর্ণ ব্যক্তিগত কারণেই সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি”।

আরও পড়ুন- ‘দুয়ারে টিকা’, দাম ৬০০ টাকা, অভিযুক্ত ব্লক স্বাস্থ্য আধিকারিক

তিনি স্পষ্টভাবেই জানান যে মনোনয়ন জমা দিলেও তিনি নির্বাচনী লড়াইয়ের ময়দানে যোগ দেবেন না। এই কেন্দ্র থেকেই তৃণমূলের হয়ে ভোটে লড়বেন আমিরুল ইসলাম।

Related Articles

Back to top button