West Bengal

‘গৌরী লঙ্কেশের মতো অবস্থা হবে’, সোশ্যাল মিডিয়ায় মহিলা চিত্র সাংবাদিককে খোলাখুলি হুমকি তৃণমূল নেতা উদয়ন গুহ-র ভাইপোর

বিজ্ঞাপন

ফের বিতর্কে জড়ালেন তৃণমূল নেতা উদয়ন গুহ। টিভি নাইন বাংলার এক চিত্র সাংবাদিককে খোলাখুলি সোশ্যাল মিডিয়াতে হুমকি শানালেন দিনহাটার তৃণমূল নেতা উদয়ন গুহ-র ভাইপো জয় গুহ। সোশ্যাল মিডিয়ায় তিনি লেখেন, “ভয়ঙ্কর খেলা হবে। গৌরী লঙ্কেশের মতো অবস্থা হবে”। তৃণমূল নেতার এমন হুমকির জেরে রাজ্য রাজনীতিতে শুরু বিতর্ক।

বিজ্ঞাপন

আসলে কী হয়েছিল?

বিজ্ঞাপন

সাংবাদিক অমৃতা দে চন্দের জানান, সোশ্যাল মিডিয়ায় হঠাৎ একটি পোস্ট দেন তৃণমূল নেতা তথা দিনহাটার বিধায়ক উদয়ন গুহর ভাইপো জয় গুহ। এই পোস্টে তিনি লেখেন, “দিনহাটার কোনও এক মহিলা সাংবাদিক দেশের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর প্রেমে পড়েছে। সূত্র তাই বলছে”।

বিজ্ঞাপন

এই পোস্টটি শেয়ার করার পরই অমৃতা পোস্টের কমেন্টবক্সে লেখেন, “যেহেতু দিনহাটায় আমিই একমাত্র মহিলা সাংবাদিক তাই এই কথাটি কি আমায় নিয়ে বলা”? সেই মুহূর্তে ওই পোস্টে মহিলা সাংবাদিকের নাম না প্রকাশ করলেও অমৃতার সঙ্গে একরকম বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন অভিযুক্ত জয় গুহ। একসময় কমেন্ট বক্সেই অমৃতার উদ্দেশে জয় মন্তব্য লেখেন, “ভয়ঙ্কর খেলা হবে wait করো হয়তো খবর করার জন্য সময়টুকু পাবে না!! গৌরী লঙ্কেশের কথা মনে আছে তো”?

বিজ্ঞাপন

এই বাকযুদ্ধ এখানেই থেমে থাকেনি থামেনি। অমৃতা ওই তৃণমূল নেতার উদ্দেশে লেখেন, “ভুল পথ অবলম্বন করেছ নেতা হওয়ার। শোনো পরিষ্কার বলছি… আমি আমার কাজ করি…নিশীথের খবর করি …ভবিষ্যতেও করবো… এতে তোমার খারাপ লাগলেও আমার কিচ্ছু যায় আসে না…..আমি আমার অফিসের কাজ করি কারো কেনা গোলাম নই আমি…তাই এসব বিভ্রান্তি মূলক পোস্ট করে নিজেকে হাইলাইট করে নেতা হওয়ার চিন্তা মাথা থেকে বের করো। ..আমার থেকে অনেক বড় তুমি…এর পর আর সময় নেই নিজেকে establish করার। আর এরপর লজ্জা থাকলে এসব কথা কোনো সাংবাদিকের নামেই লিখবে না। এটা আমার ওয়ার্নিং ভাবতে পারো”।

বিজ্ঞাপন

‘গৌরী লঙ্কেশের মতো অবস্থা হবে’, সোশ্যাল মিডিয়ায় মহিলা চিত্র সাংবাদিককে খোলাখুলি হুমকি তৃণমূল নেতা উদয়ন গুহ-র ভাইপোর 2

শুধু তাই-ই নয়, সোশ্যাল মিডিয়াতেই অভিযুক্ত নেতাকে অমৃতা সরাসরি বলেন যাতে তিনি ওই মহিলা সাংবাদিকের নাম প্রকাশ্যে আনেন। কিন্তু অভিযুক্ত জয় গুহ সেই নাম না জানিয়ে ফের লেখেন, “আমি ওই মহিলাকে আরও একবার সুযোগা দিতে চাই”। কোনও সাংবাদিককে প্রকাশ্যে এভাবে হুমকি দেওয়ার কারণে সংবাদমাধ্যমের তোপের মুখে পড়েন তৃণমূল নেতা। এই বিষয়ে উদয়ন গুহ-র থেকে কোনও প্রতিক্রিয়া মেলেনি। তবে এই ঘটনার পর অমৃতা দিনহাটার সাইবার ক্রাইম শাখায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

প্রসঙ্গত, ২০১৭ সালের ৫ই সেপ্টেম্বর দুষ্কৃতীদের হামলায় বেঙ্গালুরুতে নিজের বাড়ির সামনেই তিনটি পরপর গুলি খেয়ে মৃত্যু হয় সাহসী সাংবাদিক নামে পরিচিত গৌরী লঙ্কেশের। তাঁর হত্যার ন’মাস পর কর্ণাটকের বিশেষ তদন্তকারী দল যে চার্জশিট পেশ করে, তাতে ধৃত নবীন কুমার জানায় যে “হিন্দু বিরোধী হওয়ায় গৌরীকে প্রাণ দিতে হয়েছে”।

বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading