রাজ্য

নাম নেই প্রার্থী তালিকায়, বিক্ষুদ্ধ হয়ে ফের দলত্যাগী তৃণমূল নেতা

বাংলায় দলবদলের হাওয়া চলছিলই। তবে নির্বাচন দরজায় কড়া নাড়ছে এমন সময়েও যে দলছুট হবেন নেতারা তা বোধহয় তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ভাবতে পারেননি। ভোটের প্রার্থী তালিকায় নাম না থাকায় ক্ষুদ্ধ অপমানিত অনেক তৃণমূল নেতা নেত্রীরাই। তাদের মধ্যে কেউ কেউ দল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন। তেমনই এদিন সাংবাদিক বৈঠক ডেকে দল ছাড়লেন মালদহ জেলা তৃণমূলের সমন্বায়ক অম্লান ভাদুড়ি। তার মুখেও একই কথা “দলে থেকে কাজ করতে পারছিলেন না”। মনে করা হচ্ছে তিনি বিজেপিতে যোগ দিতে পারেন।

কিন্তু এই বিষয়ে সাংবাদিক সম্মেলনে অম্লান ভাদুড়ি জানান, “দলে গোষ্ঠিকোন্দল প্রবল। তার জন্য মানুষের কাজ করতে পারছিলাম না। সেই কারণেই দল ছাড়লাম। আমার অনুগামী-সমর্থকদের সঙ্গে কথা বলব। তাঁদের মতামত নেব। তার পর সিদ্ধান্ত নেব।” প্রার্থী তালিকায় অম্লানের নাম না থাকায় ক্ষুদ্ধ ছিলেন তার অনুগামীরা। অম্লানকে প্রার্থী করার দাবিতে রবিবার বৈষ্ণবনগরে জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভও দেখান তাঁরা।

আরও পড়ুন: প্রার্থী পদ দেয়নি দল! অভিমানে শিলিগুড়ি থেকে নির্দল হিসেবে লড়াই করবেন তৃণমূল নেতা নান্টু পাল

তিনি আরও বলেন, “এবার বিধানসভা ভোটের আগে এলাকার দলীয় কর্মীরা মনে করেছিলেন, আমাকে প্রার্থী করলে বৈষ্ণবনগর আসন পুনরুদ্ধার করা যাবে। আজ থেকে তৃণমূল কংগ্রেসের সাথে আমার আর কোনও সম্পর্ক নেই। জেলা সভানেত্রীকে পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছি। এ ছাড়া ইংরেজবাজার পুরসভার পুরপ্রশাসক মণ্ডলীর সদস্যপদ ও চাঁচোল মহাকুমা আদালতের সরকারি আইনজীবীর পদ থেকেও ইস্তফার চিঠি পাঠিয়ে দিয়েছি।”

Related Articles

Back to top button