West Bengal

‘বিরোধীরা গ্রামে এলে তাদের কোমরে দড়ি দিয়ে বেঁধে রাখুন’, বিস্ফোরক মন্তব্য তৃণমূল বিধায়কের, শুরু বিতর্ক

বিজ্ঞাপন

পঞ্চায়েত নির্বাচন (Panchayet Election) যত এগিয়ে আসছে নানান রাজনৈতিক দলগুলির একে অপরকে শানানোর ঝাঁঝ ততই তীব্র হচ্ছে। এবার বিস্ফোরক মন্তব্য করে বিতর্কে জড়ালেন মালদা তৃণমূল সভাপতি তথা মালতিপুরের বিধায়ক আবদুর রহিম বক্সি (Abdur Rahim Bakshi)। তাঁর সেই মন্তব্যে বেশ শোরগোল পড়েছে রাজ্য-রাজনীতিতে।

বিজ্ঞাপন

মূল্যবৃদ্ধির প্রতিবাদে গতকাল, মঙ্গলবার মালদার বৈষ্ণবনগরে একটি জনসভার আয়োজন করা হয়েছিল তৃণমূলের তরফে। সেই জনসভা থেকেই আবদুর রহিম বক্সি বলেন, “এই সিপিএম সমাজের বিষ। কংগ্রেস এবং বিজেপি সমাজের শত্রু। বিজেপি মানুষের মধ্যে বিভাজন ঘটাতে চায়। এরা গ্রামে এসে বিভ্রান্ত করলে তাদের কোমরে দড়ি দিয়ে বেঁধে রাখুন। এদের জিজ্ঞেস করুন, তোমরা মানুষের জন্য কী করেছ”।

বিজ্ঞাপন

তৃণমূল বিধায়কের এই মন্তব্যের জন্য বিতর্ক তৈরি হলেও নিজের মন্তব্যে অনড় তিনি। বলেন, “আমরা যেখানে সভা করলাম, এই এলাকা গঙ্গা ভাঙনে জর্জরিত। তবে বিজেপি এখানে এসেই জাতপাতের কথা বলে। গঙ্গা ভাঙন রোধ করার দায়িত্ব কেন্দ্রীয় সরকারের। কিন্তু কেন্দ্র কিছু করছে না। বিজেপি নেতারা মানুষকে বিভ্রান্ত করছেন। এদের দড়ি দিয়ে বেঁধে রাখা উচিত”।

বিজ্ঞাপন

বিধায়কের এহেন মন্তব্যের প্রতিবাদ করেন বিজেপির দক্ষিণ মালদা সাংগঠনিক জেলার সাধারণ সম্পাদক অম্লান ভাদুরি। তিনি বলেন, “জেলায় গোষ্ঠীদ্বন্দ্বে জর্জরিত তৃণমূল কংগ্রেস। তাই মাথা ঠিক নেই। আর এই কারণেই ভুলভাল বকছেন”।

বিজ্ঞাপন

অন্যদিকে আবদুর রহিম বক্সিকে ‘নীতিহীন’ আখ্যা দেন জেলা সিপিএম সম্পাদক অম্বর মিত্র। তিনি সংবাদমাধ্যমে বলেন, “৩৪ বছর উনি তো বামফ্রন্টে ছিলেন। নিজের স্বার্থসিদ্ধির জন্য তৃণমূলে গিয়েছেন। এসব বড় বড় কথা নীতিহীন লোকেদের মুখে মানায় না”।

শুধু তাই-ই নয়, রাজ্য এবং কেন্দ্রীয় সরকারকে তোপ দেগে জেলা কংগ্রেসের কার্যকরী সভাপতি কালীসাধন রায় বলেন, “রাজ্য এবং কেন্দ্রের ক্ষমতাসীন দলগুলির মধ্যে কুকথার প্রতিযোগিতা চলছে”।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading