রাজ্য

সৌরভের বাড়িতে শাহ্‌’র নৈশভোজের জের, মহারাজকে তীব্র অপমান করলেন তৃণমূল বিধায়ক মনোরঞ্জন ব্যাপারী, রাজ্য রাজনীতিতে হইচই

দু’দিনের বঙ্গ সফরে গত বৃহস্পতিবার বাংলায় এসেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এরপর গতকাল, শুক্রবার সৌরভ গঙ্গোপাধ্যায়ের বাড়িতে নৈশভোজ সারেন তিনি। তা নিয়ে বঙ্গ রাজনীতিতে কম আলোচনা হয়নি।

আর এরই মধ্যে এবার এই ঘটনাকে কেন্দ্র করে সৌরভ গঙ্গোপাধ্যায়কে আক্রমণ করে বসলেন তৃণমূল বিধায়ক মনোরঞ্জন ব্যাপারী। সৌরভকে ‘আলালের ঘরের দুলাল’ বলে তোপ দাগলেন তৃণমূল বিধায়ক। এর পাশাপাশি কটাক্ষ করেছেন অমিত শাহকেও।  

এদিন একটি ফেসবুক পোস্ট করে সৌরভকে আক্রমণ শানান হুগলীর বলাগড়ের তৃণমূল বিধায়ক মনোরঞ্জন ব্যাপারী। তিনি পোস্টে লেখেন, “সৌরভকে নিয়ে আমার কোনও দিন তেমন কোনও উন্মাদনা কোনও কালে ছিল না। আলালের ঘরের দুলাল। ব‍্যাট দিয়ে ভাল বল ঠুকতে পারে। সে নিয়ে আর যাই হোক দেশ, জাতি, মানুষের কোনও হিত-মঙ্গল হয় না। মাত্র সে কোটি কোটি টাকা কামিয়ে নিতে পারে। তাই সৌরভকে নিয়ে আমার কোনও আবেগ ছিল না”।

এখানেই শেষ নয়। তিনি আরও লেখেন, “কিন্তু আজকের যখন সে এক চরম বাঙালী বিদ্বেষী বাংলা ভাষা সাহিত্য সংস্কৃতি বিরোধী- বাংলা ভাগের চক্রান্তকারী ব‍্যাক্তিকে আদর আপ‍্যায়ন করে বাড়িতে নিয়ে গিয়ে ভুরিভোজ করায় সৌরভকে নয়, যারা তাকে বাঙালির আইকন বলে ধেই ধেই নাঁচে তাদের দেখে করুনা হয়”।

তৃণমূল বিধায়কের এই পোস্ট নিয়ে শুরু হয়েছে  তুমুল বিতর্ক। বিধায়কের উপর রীতিমতো ক্ষিপ্ত হয়ে ওঠে সৌরভের অনুরাগীরা। কেউ কেউ তৃণমূল নেতাদের পাল্টা আক্রমণ করতে শুরু করেন। একজন লেখেন, “যদি ব্যাট দিয়ে বল পেটালে জাতির হিত না হয়ে থাকে তাহলে কি সারদা-নারদা কেলেঙ্কারি করলে জাতির হিত সম্ভবপর? এই ব্যাপারে বিধায়কের কী মত”?

তবে কেউ কেউ আবার তৃণমূল বিধায়ককে সমর্থন করেছেন। মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে সোশ্যাল মিডিয়া জুড়ে। মনোরঞ্জন ব্যাপারীর এমন বিতর্কিত পোস্ট যে বঙ্গ রাজনীতির বর্তমান পরিস্থিতিতে বিতর্ক আরও বাড়িয়েছে, তা বলাই বাহুল্য। তবে এই বিষয়ে বিজেপি বা সৌরভের থেকে কোনও প্রতিক্রিয়া অবশ্য মেলেনি।

Related Articles

Back to top button