সব খবর সবার আগে।

যুব তৃণমূলের প্রতি বিস্ফোরক শাসক নেতা উদয়ন গুহ! লাল চুল আর কানে দুল নিয়ে আর্থিক দুর্নীতিই এদের কাজ

তৃণমূলের (TMC) যুব নেতৃত্বকে “দুর্নীতিবাজ” বলেই ফেললেন দিনহাটার তৃণমূল (TMC) বিধায়ক উদয়ন গুহ (Udayan Guha) আর তাঁর এমন মন্তব্যেই শুরু হয়েছে চাঞ্চল্য।

রবিবার নিজের এলাকায় একটি কর্মসূচি থেকে বক্তব্য রাখতে গিয়ে হঠাৎই উদয়ন বলেন, “লাল চুল আর কানে দুল নিয়ে চাকরির নামে টাকা তোলা আর জমির দালালি করা যুবদের তৃণমূলে দরকার নেই।” আর বিধায়কের এই মন্তব্য যথারীতি দৃষ্টি সুন্দর ভঙ্গিতে দেখেনি টিম যুব তৃণমূল। শুরু হয়েছে বিতর্ক, সৃষ্টি হয়েছে ক্ষোভের।

রবিবার দিনহাটায় তৃণমূলের এক কর্মসূচি ছিল। সেই মঞ্চেই ফের দলে ফেরেন একদা বহিষ্কৃত স্থানীয় যুব তৃণমূল নেতা জয়দীপ ঘোষ (Joydeep Ghosh)। দিনহাটা কলেজের দ্বিতীয় বর্ষের এক ছাত্রকে খুনের ঘটনায় মূল অভিযুক্ত ছিল এই জয়দীপ। এই ঘটনার পর‌ই দল থেকে বহিষ্কার করা হয় তাকে। সম্প্রতি আদালত থেকে জামিন পেয়ে এলাকায় ফিরেছে সে। সূত্রের খবর, বিধায়ক উদয়ন গুহ’র (Udayan Guha) ঘনিষ্ট এই খুনী যুবনেতা। আর তাই তাঁর‌ই উদ্যোগে ২১ এর যুদ্ধের আগে এই অপরাধীকে ফের দলে ফেরানো হয়।

রবিবার এহেন জয়দীপকে দলে ফিরিয়ে নিয়ে যুবদের উদ্দেশ্যে কড়া বার্তা দেন‌ বিধায়ক উদয়ন গুহ (Udayan Guha)। তাঁর কথায়, ”যুব নেতা মানেই লাল চুল, কানে দুল নিয়ে জমির দালালি আর চাকরি দেওয়ার নামে তোলাবাজি। এসব করলে দলে থাকার দরকার নেই।” প্রকারান্তরে তৃণমূল বিধায়ক দলের যুব সংগঠনের দুর্নীতিগ্রস্ততার কথা স্বীকার করে নিলেন বলে মন্তব্য বিরোধী রাজনৈতিক শিবিরের।

তবে ঘাসফুল শিবিরে দুর্নীতির অভিযোগ নতুন কিছু নয়। সম্প্রতি ঘূর্ণিঝড় আমফান (Amphan) দুর্যোগের ক্ষতিপূরণ নিয়েও ছোট-বড় স্তরের নেতাদের বিরুদ্ধে আর্থিক দুর্নীতির অভিযোগ উঠেছে। এই অভিযোগ থেকে বেরিয়ে এসে আগেও স্বচ্ছতার বার্তা দিয়েছিলেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...