রাজ্য

উদয়ন বনাম রবীন্দ্রনাথ তীব্র ফেসবুক বাকযুদ্ধে সরগরম বাংলা রাজনীতি! বিপাকে ঘাসফুল শিবির

ফেসবুকে বরাবরই বিতর্কিত পোস্ট করে থাকেন দিনহাটার বিধায়ক উদয়ন গুহ। তৃণমূলের বিভিন্ন ব্যক্তিত্ব যারা বর্তমানে বিজেপিতে গিয়েছেন তাদের উদ্দেশ্য করে তিনি কটাক্ষমূলক পোস্ট করে থাকেন ফেসবুকে। ‌ এবারে তার নিশানায় পড়লেন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ।

প্রসঙ্গত গত ২৫শে ডিসেম্বর বড়দিন উপলক্ষ্যে দিনহাটায় যান মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। তিনি নাটাবাড়ির বিধায়ক। কিন্তু দিনহাটায় কোনো বিশেষ কর্মসূচি না থাকা সত্ত্বেও তিনি স্থানীয় কয়েকজনের সঙ্গে কথাবার্তা বলেন।

গতকাল ওই এলাকায় বঙ্গধ্বনি যাত্রা কর্মসূচি পালন করতে যান এলাকার বিধায়ক উদয়ন গুহ। ওই বিষয়টি জানতে পারেন উদয়ন বাবু এবং তাকে এই নিয়ে অনেক বিরূপ মন্তব্য শুনতে হয় স্থানীয় বাসিন্দাদের কাছ থেকে। তাতেই তেলেবেগুনে জ্বলে ওঠেন বিধায়ক এবং সোশ্যাল মিডিয়ায় নাম না করে রবীন্দ্রনাথ ঘোষ কে কড়া ভাষায় আক্রমণ করেন উদয়ন বাবু।

‘রাজ্য নেতারা খুব ব্যস্ত বলে ফেসবুকে তুলে ধরলাম। আপাতত আমার কর্মসূচি স্থগিত রাখলাম। আশা করি সমস্যার সমাধান হবে। আমি কিন্তু কোনও ভাবেই বেসুরো নই।’ ঠিক এই ভাষাতেই তিনি রবীন্দ্রনাথ ঘোষকে আক্রমণ করেছেন তবে রবীন্দ্রনাথ বাবুও চুপ করে থাকার মানুষ নন তিনিও পাল্টা ফেসবুকে এক হাত নিয়েছেন।

‘দৈববানী তোমারে বধিবে যে, গোকুলে বাড়িছে সে’,, ‘অতি বাড় বেড়োনো ঝরে ভেঙে পড়বে’ (বানান ও বাক্য গঠন অপরিবর্তিত)। ইত্যাদি লিখে তিনি একের পর এক পোস্ট দিয়ে গিয়েছেন নিজের ফেসবুক প্রোফাইল থেকে।

নিজেদের দলের দুই বিধায়কের মধ্যে এই ফেসবুক যুদ্ধ রীতিমতো বিড়ম্বনায় ফেলেছে ঘাসফুল শিবিরকে। একে তো দলের বড় বড় নেতারা ধীরে ধীরে বিজেপির দিকে পা বাড়াচ্ছেন বিক্ষুব্ধ হয়ে। সেখানে দলের দুই বিধায়ক যেভাবে নিজেদের মত বিরোধ প্রকাশ্যে ফেসবুকে এনে ফেলেছে তা নিয়ে রীতিমতো চিন্তায় পড়েছে তৃণমূল। এখন কীভাবে ড্যামেজ কন্ট্রোল করা যায় তারই চেষ্টাতে রত রয়েছে ঘাসফুল শিবির।

Related Articles

Back to top button