রাজ্য

তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের জের, বোমা বিস্ফোরণে জখম ২ শিশু, হুলস্থূল কাণ্ড কালিয়াচকে

ফের শোরগোল কালিয়াচকে। তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের মাশুল গুনতে হল দুই নিষ্পাপ শিশুকে। স্থানীয় সূত্রে খবর, বেশ কয়েকদিন ধরেই কালিয়াচক ১ নম্বর পঞ্চায়েত এলাকায় অশান্তি শুরু হয়েছে। বাবুরহাট গ্রামের একটি পরিত্যক্ত জায়গায় বেশ কিছু বোমা মজুত করে রাখা ছিল। বাসিন্দাদের অনুমান, তৃণমূলের এক গোষ্ঠীরই হাত রয়েছে এই ঘটনায়।

এদিকে সেই জমিতেই খেলতে যায় কয়েকজন শিশু। বল ভেবে বোমা হাতে নিয়ে ফেলে দেয় তারা। তখনই বিকট শব্দ হয়ে ফাটে বোমা। এর জেরে জখম হয় দুই শিশু। স্থানীরাই তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। কালিয়াচকের আইসি মদন মোহন রায় জানান যে ঘটনাস্থল থেকে প্রায় এক জার বোমা উদ্ধার করা হয়েছে। সেই বোমাগুলিকে নিস্ক্রিয় করার চেষ্টা করা হচ্ছে।

এই ঘটনায় প্রশ্ন উঠছে তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে বিবাদের জেরে শিশুরা এভাবেন জখম হবে কেন? বাসিন্দাদের একাংশের দাবী, কিছুদিন আগেই তৃণমূলের বিজয় মিছিলেও চলেছিল গুলি। সেই পরিস্থিতি সামাল দিতে পালটা গুলি চালাতে বাধ্য হয় পুলিশও, স্থানীয় সূত্রে এমনটাই খবর মিলেছে। মূলত প্রধান নির্বাচনকে কেন্দ্র করে অশান্তির সূত্রপাত।

প্রাক্তন প্রধান আমিরুদ্দিন শেখ ও বর্তমান প্রধান আলিউল শেখের মধ্যে বিরোধের জেরে এই ঘটনা ঘটেছে বলে মনে করা হচ্ছে। আর সেই বিরোধের রেশ এখনও চলছে। তবে ওই পরিত্যক্ত জমিতে কারা বোমা রেখেছিল তা জানার চেষ্টা করছে পুলিশ। কেন বার বার বোমা, বন্দুকের সঙ্গে কালিয়াচকের নাম জড়িয়ে যাচ্ছে, এ নিয়েও বিস্তর প্রশ্ন উঠছে।

Related Articles

Back to top button