রাজ্য

ম’দের বিষক্রিয়ার জেরে ফের মৃত্যু রাজ্যে, বিষম’দের কারণে প্রাণ হারালেন ২ যুবক

ম’দ খেয়ে অসুস্থ ও মৃত্যু হল দুই যুবকের। ঘটনাটি ঘটেছে গতকাল, বৃহস্পতিবার রাতে পূর্ব বর্ধমান জেলার বাহির সর্বমঙ্গলা পাড়ায়। যে দুজনের মৃত্যু হয়েছে, তাদের সঙ্গে একই ম’দের আসরে ছিলেন আরও তিনজন। তারাও অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি বলে জানা গিয়েছে। ম’দের বিষক্রিয়ার ফলে এমন ঘটনা ঘটেছে বলেই মনে করা হচ্ছে।

সূত্রের খবর অনুযায়ী, বর্ধমান শহরের বাহির সর্বমঙ্গলা পাড়া এলাকার বাসিন্দা শেখ হালিম ও শেখ সুবরাতি।পরিবার সূত্রে খবর, গতকাল, বৃহস্পতিবার রাতে হালিম ও সুরবাতি-সহ পাঁচজন একই জায়গায় বসে ম’দ্য’পান করেন। ম’দ্যপানের রাতে যে যার মতো বাড়ি ফিরে যান।

কিন্তু এরপরই শুরু বিপত্তির। এক এক করে অসুস্থ হয়ে পড়তে থাকেন পাঁচজনই। ক্রমশই অবস্থার অবনতি হতে থাকে। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় হালিম ও সুরবাতিকে বর্ধমান হাসপাতালে নিয়ে যান পরিবারের সদস্যরা। কিন্তু ওই রাতেই মৃত্যু হয় তাঁদের। এরপর অসুস্থ বাকি তিনজনকে বর্ধমানের একটি নার্সিংহোমে ভর্তি করা হয়। সেখানেই বর্তমানে তাদের চিকিৎসা চলছে বলে জানা গিয়েছে।

মৃত ও অসুস্থ ব্যক্তিদের পরিবারের দাবী, ম’দে বিষক্রিয়ার ফলে এই ধরনের ঘটনা ঘটেছে। কারণ মৃত দুই ব্যক্তি ও অসুস্থ হয়ে পড়া তিনজন গতকাল রাতে একই আসরে বসে ম’দ্যপান করছিলেন বলে জানা গিয়েছে।

আর এরপরই একে একে অসুস্থ হয়ে পড়েন পাঁচজনই। একই উপসর্গ লক্ষ্য করা যায় পাঁচজনের মধ্যেই। তবে ওই পাঁচজন একসঙ্গেই বসে ম’দ্যপান করছিলেন কী না, তা এখনও স্পষ্ট নয়।

Related Articles

Back to top button