সব খবর সবার আগে।

পুজোর মধ্যে রক্তারক্তি কাণ্ড, তৃণমূলের অন্তর্দ্বন্দের জেরে মৃত ২, উপনির্বাচনের আগেই উত্তপ্ত দিনহাটা

চলতি মাসের ৩০ তারিখ ভোট রয়েছে রাজ্যের চার কেন্দ্রে। এর মধ্যে রয়েছে কোচবিহারের দিনহাটা। এই দিনহাটাতেই পঞ্চমীর রকাতে ঘটে গেল রক্তারক্তি কাণ্ড। তৃণমূলের অন্তর্দ্বন্দ্বের জেরে চলল গুলি। মৃত্যু হল দু’জনের। আহত ৫। বেশ আশঙ্কাজনক অবস্থাতেই তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, যে দু’জন মারা গিয়েছেন, তারা হলেন মুজফফর হুসেন ও মান্নান হক। এই ঘটনায় যারা গুরুতর আহত তারা হলেন মিন্টু হক, দুলাল মিয়াঁ, আবাইদুল হক, দিলদার হুসেন, ও জাহাঙ্গির আলম। এদের মধ্যে দিলদার হুসেন গীতলদহ গ্রাম পঞ্চায়েতের সদস্য। এই সংঘাতের জেরে জাহাঙ্গিরের ডান হাত কাটা গিয়েছে বলে জানা গিয়েছে।

এই গোটা ঘটনায় মুখে কুলুপ এঁটেছে তৃণমূল। দিনহাটা কেন্দ্রের প্রার্থী উদয়ন গুহ থেকে শুরু করে জেলা নেতৃত্ব, কেউই এ বিষয়ে কোনও মন্তব্য করতে চান নি। কোচবিহার পুলিশ সুপার সুমিত কুমার জানিয়েছেন, গতকাল, রবিবার রাতে বাংলাদেশ সীমান্ত লাগোয়া গীতলদহ-২ পঞ্চায়েতে তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ বাঁধে। এর জেরে মৃত্যু হয় দু’জনের ও গুরুতর আহত হন ৫ জন।

স্থানীয় সূত্রের খবর, এই পঞ্চায়েতে তৃণমূলের এই কোন্দল দীর্ঘদিনের। যে গোষ্ঠী পঞ্চায়েত চালায় তাদের বিরুদ্ধে অপর গোষ্ঠী একাধিকবার অনাস্থা এনেছে। এই বিষয় নিয়ে মামলা আদালত পর্যন্ত গড়িয়েছে। গত ৪ই অক্টোবর গীতলদহ গ্রাম পঞ্চায়েত নিয়ে কলকাতা হাইকোর্টে শুনানি ছিল। কিন্তু উপনির্বাচনের কারণে তা স্থগিত হয়ে যায়।

গত প্রায় সাড়ে চার বছর ধরে তৃণমূলের এই গোষ্ঠীদ্বন্দ্ব চলছে। গত পঞ্চায়েত নির্বাচনে যুবর বনাম মাদার দ্বন্দ্বে কার্বাইনের মতো অস্ত্র ব্যবহারের অভিযোগ উঠেছিল। সেই সময় যুব তৃণমূলের নেতা ছিলেন নিশীথ প্রামাণিক। খোদ মমতা বন্দ্যোপাধ্যায়ও একাধিক বার গিয়ে কোচবিহারের নেতাদের এই গোষ্ঠীদ্বন্দ্ব মিটিয়ে নেওয়ার নির্দেশ দিয়েছেন। কিন্তু কাজ হয়নি। নেত্রীর সামনে কথা মেনে নিলেও পরে সেই যে কে সেই-ই।আর এবার পুজোর মধ্যেই রক্তগঙ্গা বয়ে গেল দিনহাটায়।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...