সব খবর সবার আগে।

Covid-19 : বেসরকারি অফিসেও মিলবে কোভিড টিকা! সিদ্ধান্ত নিল পশ্চিমবঙ্গ সরকার

পশ্চিমবঙ্গের মুখ্য সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় আজ জানিয়েছেন সরকারি অফিসের পাশাপাশি এ বার বেসরকারি অফিসগুলিতেও করোনা টিকা দেওয়ার অনুমতি দিল রাজ্য সরকার l

বনিকসভার একটি বৈঠকে মুখ্যসচিব জানান, “গোটা রাজ্যে টিকাকরণের গতি বাড়াতে হবে। আগে মানুষ টিকা নিতে ভয় পেতেন। কিন্তু এখন যে ভাবে সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে তাতে বেশির ভাগ মানুষের মধ্যে টিকা নেওয়ার উৎসাহ লক্ষ্য করা যাচ্ছে। রাজ্য সরকারি অফিসগুলিতে আগেই কোভিডের টিকা নেওয়ার ব্যবস্থা করা হয়েছিল। এ বার বেসরকারি অফিস গুলোতেও সেই ব্যবস্থা করা হচ্ছে।

আরও পড়ুনWB Election 2021: ভোটপ্রচারের নামে বহিরাগত এনে রাজ্যে করোনা ছড়াচ্ছে বিজেপি! আজব দোষারোপ মমতার

গণ টিকাকরণের উদ্দেশ্যে কোভিশিল্ডের ভ্যাকসিনের চার লক্ষ ডোজ পশ্চিমবঙ্গে এসেছে। সেটা চাহিদা মতো বিভিন্ন জেলায় পাঠানো হয়েছে বলে জানিয়েছেন মুখ্যসচিব। বণিকমহলকে মুখ্যসচিব জানিয়েছেন, সংক্রমণের গতির কথা মাথায় রেখেই প্রতি দিন ৩০ হাজার মানুষকে টিকা দেওয়ার কর্মসূচি নেওয়া হয়েছে।

এ বার থেকে কলকাতা পুরসভার ১৪৪টি ওয়ার্ডের স্বাস্থ্যকেন্দ্রগুলিতে কোভিশিল্ডের পাশাপাশি কোভ্যাকসিনও পাওয়া যাবে বলে জানিয়েছেন আলাপনবাবু।

আরও পড়ুন-WB Election 2021: বেড়েই চলেছে করোনা! এইদিন সর্বদলীয় বৈঠক ডাকল নির্বাচন কমিশন

কেন্দ্রীয় সরকার এক নির্দেশে জানিয়েছিল, বেসরকারি অফিসগুলিতে টিকাকরণের বিষয়ে সিদ্ধান্ত নিক সংশ্লিষ্ট রাজ্য সরকার। মুখ্যসচিব বলেছেন, ‘‘৪৫ বছর বয়সী বা তার ঊর্দ্ধে থাকা বয়সসীমার লোকজনকে টিকা দেওয়ার ক্ষেত্রে বেসরকারি অফিসগুলো উদ্যোগী হতেই পারে।”

You might also like
Comments
Loading...