রাজ্য

রাজ্য সরকারের সমস্ত কর্মচারীদের ছুটি ঘোষণা! বেজায় খুশি কর্মচারীরা, জেনে নিন কবে ছুটি

রাজ্য সরকারি কর্মচারীদের জন্য খুশির খবর দিল নবান্ন। গত শুক্রবার ছুটির দিন ঘোষণা করল রাজ্য অর্থ দফতর। একটি বিজ্ঞপ্তি দিয়ে ছুটির ঘোষণা করা হয়েছে ওইদিন।

আগামী ১১ই অগাস্ট, বৃহস্পতিবার রাখি পূর্ণিমা উপলক্ষে ছুটি ঘোষণা করা হয়েছে। গতকাল অর্থাৎ শুক্রবার একটি বিজ্ঞপ্তি জারি করে অর্থ দপ্তরের পক্ষ থেকে করা হয়েছে এই ছুটির ঘোষণা। যা দেখে বেজায় খুশি সরকারি কর্মচারীরা।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রাখি পূর্ণিমা উপলক্ষে রাজ্য সরকারের সমস্ত অফিস, পুরসভা, স্কুল, বিশ্ববিদ্যালয়, কলেজ সহ সমস্ত সরকারি কর্মচারীদের ছুটি থাকবে এবং সব কিছু বন্ধ থাকবে ওইদিন। অনেকেই বোনের থেকে অনেক দূরে থাকেন। তাই বোনের থেকে রাখি পরে অফিস যাওয়া অসুবিধা ছিল। এই ছুটি পেয়ে এক গাল হাসি তাদের।

রাজ্য সরকার ছুটি ঘোষণা করলেও কর্মচারীদের বকেয়া মহার্ঘ ভাতা (ডিএ বা ডিয়ারনেস অ্যালোওয়েন্স)  নিয়ে কোন কথা বলা হয়নি অর্থ দফতরের পক্ষ থেকে। উল্লেখ্য, হাইকোর্টের নির্দেশ অনুযায়ী আগামী ২০ অগাস্টের মধ্যে রাজ্য সরকারকে বকেয়া ৩১ শতাংশ ডিএ মিটিয়ে দিতে হবে কর্মচারীদের। কনফেডারেশন অফ স্টেট গভর্নমেন্টস এমপ্লয়িজের তরফে বলা হয়েছে, দরকার পড়লে তারা সুপ্রিম কোর্ট এবং আন্দোলনে নামবেন।

Related Articles

Back to top button