সব খবর সবার আগে।

“দায়িত্বশীল নাগরিক হয়ে ওঠো”, মাধ্যমিক উত্তীর্ণদের শুভেচ্ছা বার্তা জানিয়ে টুইট করলেন মুখ্যমন্ত্রী

আজ বুধবার সকাল দশটায় প্রকাশিত হয়েছে এই বছরের মাধ্যমিক ফলাফল। ফল প্রকাশের পর মাধ্যমিক পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে যেরকম টুইট করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেরকম এই বছরও টুইট করলেন মুখ্যমন্ত্রী। নিজের ট্যুইটার হ্যান্ডেলে তিনি লেখেন, “সব মাধ্যমিক পরীক্ষার্থীদের জীবনের প্রথম অ্যাকাডেমিক মাইলফলক অতিক্রম করার জন্য অভিনন্দন। মা-বাবা ও শিক্ষকদের সাহায্যে তোমাদের ভবিষ্যৎ উজ্জ্বল হোক। আগামী দিনে দায়িত্বশীল নাগরিক হয়ে ওঠো তোমরা।”

করোনা পরিস্থিতিতে মাধ্যমিক পরীক্ষার ১৩৯ দিনের মাথায় হল ফল প্রকাশ। এবছর প্রথম হয়েছে বর্ধমানের অরিত্র পাল যার প্রাপ্ত নম্বর ৬৯৪। দ্বিতীয় হয়েছে বাঁকুড়ার সায়ন্তন গড়াই ও কাটোয়ার অভীক দাস। তৃতীয় স্থান অধিকার করেছে সৌম্য পাঠক, দেবস্মিতা মহাপাত্র ও অরিত্র মাইতি। তাঁদের প্রাপ্ত নম্বর ৬৯০। ছাত্রদের মধ্যে পাশের হার ৮৯.৮৭% ও ছাত্রীদের পাশের হার ৮৩.৪৭%। আগামী ২২ ও ২৩ শে জুলাই স্কুল থেকেই দেওয়া হবে মার্কশিট তবে ছাত্রছাত্রীরা নন, মার্কশিট নিতে আসতে পারবেন অভিভাবকরা।

এদিন ফল প্রকাশের পরই টুইট করেছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ও। তিনি লিখেছেন, “মাধ্যমিকের সফল পরীক্ষার্থীদের অভিনন্দন। রাজ্যকে গর্বিত করার ক্ষমতা ও প্রতিভা তোমাদের মধ্যে রয়েছে। ভবিষ্যতের জন্য আগাম শুভেচ্ছা। সফল পরীক্ষার্থীদের পাশে থেকে সঠিক পথ দেখানোর জন্য শিক্ষক ও অভিভাবকদের শ্রদ্ধা জানাই।”

Comments
Loading...