West Bengal

আগামী ২ ঘন্টার মধ্যে প্রবল ঝড়-বৃষ্টির আসার সম্ভাবনা, কি জানাল আবহাওয়া দফতর

বিজ্ঞাপন

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে আগামী কয়েকদিন সারা রাজ্যেই ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুধু দক্ষিণবঙ্গে নয়, উত্তরবঙ্গের চলবে এই বিজোড়-বৃষ্টির দাপট। প্রচুর পরিমানে দক্ষিনা বাতাসের জন্য বেশি মাত্রাতে জলীয়বাষ্প ঢুকছে রাজ্যে। আর এই জলীয়বাষ্পের জেরেই বজ্রগর্ভ মেঘের সঞ্চার হবে এবং সেখান থেকে রাজ্যে বৃষ্টি হবার প্রবল সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার এবং কালিম্পং এই জেলাগুলিতে ঝড়বৃষ্টির সম্ভাবনা অনেকটাই বেশি।

বিজ্ঞাপন

দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলাতে বৃষ্টিপাত হতে পারে। এমনকি ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে ঝাড়গ্রাম ও পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। তবে কোলকাতাতে আজ ঝড়-বৃষ্টির সম্ভাবনা কম আছে। আজ কলকাতাতে সকাল থেকেই আংশিক মেঘলা আকাশ। পরে অবশ্য রোদের দাপট বেড়েছে। আর গুমোট গরমে অস্বস্তিতে পড়েছে শহরবাসী। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রির বেশি ছিল। আর সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের বেশি ছিল। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ ৫৬-৯৩ শতাংশের মধ্যে। গত ২৪ ঘণ্টায় কলকাতায় বৃষ্টি হয়নি।

বিজ্ঞাপন

আবহবিদদের অনুমান এ বছর নির্ধারিত সময় কেরলে ঢুকবে বর্ষা। ১ লা জুন করলে বর্ষা ঢুকবে। আরবসাগর এবং বঙ্গোপসাগর সংলগ্ন এলাকায় মৌসুমী বায়ু তৈরী হচ্ছে। আগামী ২৪ ঘণ্টায় বিস্তার এই দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু অনেকটা বেশি এলাকাতে বিস্তার লাভ করবে। ফলে ঝড়-বৃষ্টির সম্ভাবনা প্রবল রয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

Leave a Reply

Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading