West Bengal

সপ্তাহান্তে স্বস্তি! আবহাওয়ার পরিবর্তন, কিছুক্ষণের মধ্যেই নামছে বৃষ্টি, ভিজবে বাংলার ৭ জেলা

বিজ্ঞাপন

টানা ৫৮ দিন শুষ্ক থাকার পর গতকাল, শুক্রবার অবশেষে ভিজেছে কলকাতার মাটি। হালকা বৃষ্টি হলেও এর জেরে খানিকটা স্বস্তি পেয়েছেন দক্ষিণবঙ্গের মানুষ। কালবৈশাখী, শিলাবৃষ্টির জেরে তাপমাত্রার পারদও কিছুটা নেমেছে। ৫০ কিলোমিটার বেগে বইতে থাকা গতকালের এই ঝরে বেশ কিছি ক্ষয়ক্ষতি ও মৃত্যুর খবরও মিলেছে।

বিজ্ঞাপন

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আজ, শনিবার কলকাতা ও কলকাতা সংলগ্ন এলাকার আকাশ মোটামুটি পরিষ্কারই থাকবে। উত্তরবঙ্গের কিছু জেলায় রয়েছে বৃষ্টির সম্ভাবনা। কলকাতা ও দক্ষিণবঙ্গের কিছু জেলায় আর্দ্রতাজনিত আবহাওয়ার কারণে অস্বস্তি বজায় থাকবে বলে জানা গিয়েছে।

বিজ্ঞাপন

তবে আকাশে মেঘ জমবে। গতকাল, শুক্রবার একাধিক জায়গায় কালবৈশাখীর জেরে তাপমাত্রা কিছুটা কমেছে। টানা তাপপ্রবাহের পর একটু স্বস্তি পেয়েছে দক্ষিণবঙ্গের মানুষ। তবে আগামীকাল, রবিবার কলকাতা ও কলকাতা-সংলগ্ন এলাকায় রয়েছে ব্জ্র-বিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা।

বিজ্ঞাপন

হাওয়া অফিসের খবর অনুযায়ী, ১লা মে সকালের দিকে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহারে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর পাশাপাশি বজ্র-বিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলাতেও। আজ দার্জিলিং এবং কালিম্পং জেলায় মাঝারি থেকে হালকা বৃষ্টি হতে পারে।

বিজ্ঞাপন

দক্ষিণবঙ্গের কিছু অংশে কালবৈশাখী হলেও গরম অব্যাহতই থাকবে। আগামী ২৪ ঘণ্টায় কয়েকটি জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। গতকাল বর্ধমান, নদীয়া, বীরভূম-সহ একাধিক জেলায় হয়েছে বৃষ্টি। কলকাতায় সেভাবে বৃষ্টি না হলেও, তাপমাত্রায় প্রভাব পড়েছে। তবে আগামীকাল, রবিবার কলকাতা ও কলকাতা-সংলগ্ন জায়গাগুলিতে হবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি। আগামী ২৪ ঘণ্টায় তাপমাত্রার পরিবর্তন না হলেও, ধীরে ধীরে কমবে তাপমাত্রা। ২ থেকে ৩ ডিগ্রি তাপমাত্রা কমার সম্ভাবনা রয়েছে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading