সব খবর সবার আগে।

BREAKING: পশ্চিমবঙ্গে ২১ এর ভোটের দিনক্ষন ঘোষণা করল নির্বাচন কমিশন

আজই বিকেল সাড়ে ৪ টের সময় পশ্চিমবঙ্গ সহ ৫ রাজ্যে ভোটের দিন ঘোষণা করার কথা ছিল নির্বাচন কমিশনের। সেই কথা মতোই এদিন সাংবাদিক সম্মেলন করে নির্বাচন শুরু ও তার ফলাফলের দিন ঘোষণা করল নির্বাচন কমিশন। নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী বাংলায় ভোট হবে আট দফায়। প্রথম দফায় ৩০ আসন, ভোট ২৭ শে মার্চ; দ্বিতীয় দফায়; ৩০ আসন, ভোট ১লা এপ্রিল; তৃতীয় দফায় ৩১ আসন, ভোট ৬ ই এপ্রিল।

সেই সঙ্গে চতুর্থ দফায় ৪৪ আসন, ভোট ৯ ই এপ্রিল; পঞ্চম দফায় ৪৫ আসন, ভোট ১৭ ই এপ্রিল; ষষ্ঠ দফায় ৪৩ আসন, ভোট ২২ শে এপ্রিল; সপ্তম দফায় ৩৬ আসন, ভোট ২৬ শে এপ্রিল; অষ্টম দফায় ৩৫ আসন, ভোট ২৯ শে এপ্রিল। জানা গিয়েছে, ভোট গণনা হবে ২ রা মে। বাংলার সাথে সাথে ঐ দিন আরও পাঁচ রাজ্যের ফলাফল ঘোষণা করা হবে।

২১ এর বিধানসভা নির্বাচনে বাংলায় বুথ সংখ্যা ১, ০১, ৯১৬টি। রাজনৈতিক দলগুলি সর্বোচ্চ ৫ জনকে দিয়ে নির্বাচনী প্রচার বাড়ি বাড়ি গিয়ে চালাতে পারবেন। সমস্ত স্পর্শকাতর বুথ চিহ্নিত করে নিরাপত্তা সুনিশ্চিত করা হবে। ভোটদানের সময় বাড়ানো হয়েছে ১ ঘণ্টা। করোনার কথা মাথায় রেখে সমস্ত করোনার টিকা দেওয়া হবে ভোটকর্মীদের।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...