West Bengal

বিধায়ক হয়ে গিয়েছি বলে অহঙ্কার করবেন না, জিতেছেন মানে দায়িত্ব বেড়েছে, সাবধান বানী মমতার

বিজ্ঞাপন

বিজেপিকে পর্যদুস্ত করে কাল বাংলায় তৃতীয়বারের মতো সরকার গঠন করেছেন তিনি। এবারের লড়াইতে যথেষ্ট চাপে ছিলেন তা হয়তো বলে দিতে হবে না। তাই এই জয় নিশ্চিত ভাবে কিছুটা বেশি আনন্দের বেশি আবেগের।

বিজ্ঞাপন

আরও পড়ুন-ব্যতিক্রমী নির্বাচনে হারলেন তারকা-মন্ত্রীরা! জয় ছিনিয়ে আনলেন রাজমিস্ত্রি’র ঘরনী চন্দনা বাউরি

বিজ্ঞাপন

কিন্তু এই আবেগকে সামলে নতুন বিধায়কদের সাবধান বানী দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিধায়কদের তিনি বলেন, ‘বিধায়ক হয়ে গিয়েছি বলে অহঙ্কার করলে চলবে না। জিতেছেন মানে দায়িত্ব বেড়েছে।’ এককথায় নিজেদের দায়িত্ব সম্পর্কে বিধায়কদের তাঁদের সচেতন করলেন নেত্রী। এর সঙ্গেই নেত্রী বলেন, ‘আমাদের জয়ে সারা দেশের মানুষ খুশি হয়েছেন। দেশের সব বিরোধীরা খুশি হয়ে অভিনন্দন জানিয়েছেন।

বিজ্ঞাপন

আরও পড়ুন- বিয়েবাড়িতে অভিযান চালিয়ে সমালোচনার মুখে পড়েন, শেষে নিজের পদ ছাড়লেন ত্রিপুরার সেই জেলাশাসক

বিজ্ঞাপন

নিঃসন্দেহে এই জয় তৃণমূলের কাছে বিশাল প্রাপ্তি। যে বিজেপি ঝড়ে সারা ভারত এখন প্রায় গেরুয়া সেখানেই বাংলায় ব্যাপক প্রচার-প্রচারণা করেও একপ্রকার ঘাড় ধাক্কা খেতে হয়েছে বিজেপিকে।

প্রচন্ড লড়াইয়ের ফলাফল বের হওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই বিধায়কদের নিয়ে সোমবার বৈঠকে বসেন বিদায়ী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আপাতত বিধায়কদের সাবধানী হওয়ার পরামর্শ দিলেন তিনি।

বিজ্ঞাপন

আগামী ৫ই মে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করবেন তিনি। ৬ ও ৭ই মে শপথ নেবেন বিধায়করা। শপথগ্রহণ করাবেন প্রটেম স্পিকার সুব্রত মুখোপাধ্যায়। তবে জানা গেছে এবারও স্পিকারের চেয়ারে বসতে চলেছেন বিমান বন্দ্যোপাধ্যায়।

মন্ত্রিসভা নিজের হাতে তৈরি করবেন মমতা বন্দ্যোপাধ্যায় বলে জানিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়।

বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading