সব খবর সবার আগে।

বাগ্মী হিসেবে তিনি সুখ্যাত! এবার অক্সফোর্ড ইউনিয়নের বিতর্কসভায় আমন্ত্রিত হলেন মুখ্যমন্ত্রী।

তিনি সুবক্তা! বাগ্মী হিসেবে তাঁর সুখ্যাতি সর্বজনগ্রাহ্য। এর আগেও বেশ কয়েকবার আন্তর্জাতিক স্বীকৃতি লাভ করেছেন তিনি। আর এবার তাঁর ডাক পড়ল ব্রিটেনের অক্সফোর্ড ইউনিয়নের বিতর্কসভায় যোগ দেওয়ার‌। সেখানে যাওয়ার আমন্ত্রণ পেলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

এর আগে ‘সবুজসাথী’ এবং ‘উৎকর্ষ বাংলা’ প্রকল্পের জন্য রাষ্ট্রপুঞ্জ তাঁকে সম্মানিত করেছে। সম্মানিত হয়েছে পশ্চিমবঙ্গ সরকার। সাল ২০১৭ তেও অক্সফোর্ড ইউনিয়ন থেকে বক্তৃতা দেওয়ার জন্য আমন্ত্রিত হয়েছিলেন বঙ্গ মুখ্যমন্ত্রী। কেন্দ্রীয় রেলমন্ত্রী থাকার সময় ২০১০ সালে মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ জানিয়েছেল কেমব্রিজ বিশ্ববিদ্যালয়।

নবান্ন সূত্রে খবর, ইতিমধ্যেই মেল মারফৎ মুখ্যমন্ত্রীর কাছে পৌঁছে গিয়েছে অক্সফোর্ড ইউনিয়নের আমন্ত্রণপত্র। ভাষণের আমন্ত্রণে তিনি সম্মতি জানিয়েছেন বলেও খবর। বিশ্বব্যাপী করোনাভাইরাস সংক্রমণের জেরে সামাজিক দূরত্ব বিধি আরোপ হওয়ায় জনসমাবেশে নিষেধাজ্ঞা জারি হয়েছে। এই কারণে অক্সফোর্ড ইউনিয়নের উল্লিখিত সভাও অনলাইনে প্রচারিত হবে বলে জানা গিয়েছে। ফলে কলকাতায় বসেই ব্রিটেনের ওই সভায় উপস্থিত হবেন মমতা।

বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ বিতর্কসভা হিসেবে সুখ্যাতি রয়েছে অক্সফোর্ড ইউনিয়নের। তাঁদের বিতর্কসভায় আমন্ত্রিত হন বিভিন্ন দেশের উল্লেখযোগ্য কৃতীরা। সেই তালিকায় আবারও উঠে এলেন বাংলার মুখ্যমন্ত্রী।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Leave a Comment