সব খবর সবার আগে।

রাজ্যের অন্যান্য অঞ্চলে ট্রেন পরিষেবা চালুর ঘোষণা করল নবান্ন!

বাংলায় প্রথম দফায় লোকাল ট্রেন পরিষেবা চালু হয়েছে গত ১১ই নভেম্বর থেকে। তবে সেই সময় বেশ কিছু নন-সাবার্বান রুটে রেল পরিষেবার চালুর ছাড়পত্র দেয়নি পশ্চিমবঙ্গ সরকার। আর এবার অবশেষে রাজ্যের অন্যান্য অঞ্চলে ট্রেন চলাচলের অনুমোদন দেওয়া হল নবান্ন’র তরফে। যদিও এখনও সরকার কর্তৃক ছাড়পত্র রেল কর্তৃপক্ষের হাতে পৌঁছায়নি বলে দাবি করা হয়েছে রেলের তরফে।

করোনা সংক্রমণকে নিয়ন্ত্রণে রেখে ট্রেন চালানোর জন্য ইতিমধ্যেই নির্দিষ্ট নিয়মাবলী চালু করেছে রেল মন্ত্রক। সেই বিধি মেনেই লোকাল ট্রেন পরিষেবা চালু হয়েছে রাজ্যে। জেলা স্তরে রেল যোগাযোগ চালু হলেও একই নিয়মাবলী মেনে চলা আবশ্যিক করা হবে বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে।

সূত্র মারফত জানা গেছে, ভয়াবহ করোনা মহামারীর পরিস্থিতিতে পর্যায়ক্রমে রেল পরিষেবা স্বাভাবিক করার পথে হাঁটার সিদ্ধান্ত নিয়েছে পশ্চিমবঙ্গ সরকার। আর এই কারণে কালী পুজোর আগে হাওড়া ও শিয়ালদহ স্টেশন থেকে শুধুমাত্র শহরতলি রুটে লোকাল ট্রেন চালানোর অনুমোদন দেওয়া হয়।

তবে শহরতলিতে ট্রেন চললেও, জেলার বিভিন্ন গন্তব্যে পৌঁছানোর জন্য নন-সাবার্বান বিভাগে ট্রেন বন্ধ থাকায় যাত্রীদের মধ্যে ক্ষোভ দেখা দেয়, যার চাপ এসে পড়ে প্রশাসনের উপরে। এই কারণেই জেলার সঙ্গে কলকাতার রেল সংযোগ পরিষেবা চালু করার পথে রাজ্য সরকার।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...