সব খবর সবার আগে।

মুম্বইয়ে চালু হচ্ছে লোকাল ট্রেন পরিষেবা, এ রাজ্যে কবে থেকে মিলবে?

মুম্বইয়ের মতো ব্যস্ত শহরে লোকাল ট্রেনের বিকল্প কিছু নেই। সেই কথা ভেবেই দীর্ঘ ৮ মাস পর মুম্বই শহরে জনসাধারণের জন্য খুলে দেওয়া হল লোকাল ট্রেনের পরিষেবা। মুম্বইয়ে লোকাল ট্রেনের পরিষেবা চালু হলেও এই রাজ্যে কবে লোকাল ট্রেনের চাকা ঘুরবে, এই প্রশ্নই এখন ঘোরাফেরা করছে রাজ্যবাসীর মুখে মুখে।

মহারাষ্ট্র সরকারের নির্দেশিকা অনুযায়ী মুম্বই শহরে সকাল সাড়ে সাতটার প্রথম লোকালে যাত্রা করতে পারবেন সাধারণ যাত্রী। এরপর সকাল সাড়ে আটটা থেকে সাড়ে দশটা পর্যন্ত কিউআর কোড বা আইকার্ড-সহ লোকাল ট্রেনে যাত্রা করবেন জরুরী কাজে যুক্ত যাত্রীরা। এরপর দুপুর এগারোটা থেকে সাড়ে চারটে পর্যন্ত সাধারণ যাত্রীর জন্য খোলা থাকবে ট্রেন। ফের বিকেল পাঁচটা থেকে সাড়ে সাতটা পর্যন্ত জরুরী কাজে যুক্ত যাত্রী এবং রাত আটটা থেকে শেষ ট্রেন পর্যন্ত ট্রেন চলবে সাধারণ যাত্রী।

এই রাজ্যেই লোকাল ট্রেন চালু করা নিয়ে রাজ্যের সঙ্গে বইকে বসতে চেয়েছিল পূর্বরেল। কিন্তু রেলের তরফ থেকে পাঠানো সেই চিঠির কোনও উত্তর দেওয়া হয়নি রাজ্যের পক্ষ থেকে। পরে রাজ্য রেলকে চিঠি দিয়ে জানায় যে পশ্চিমবঙ্গে লোকাল ট্রেন চালু করতে চায় রাজ্য সরকার কিন্তু তা কবে থেকে, এ বিষয়ে এখনও কোনও স্পষ্ট ধারণা মেলেনি।

এদিকে রাজনৈতিক মহলের একাংশের ধারণা, পুজোর আগে লোকাল ট্রেন চালু করলে করোনা সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা ছিল। তাই পরিস্থিতি বুঝে সেই সময় লোকাল ট্রেন চালু করা হয়নি। কিন্তু পুজোর প্রভাব বুঝতে এখনও বেশ কিছুদিন সময় লাগবে। সেটা না বিচার করে হঠাৎ লোকাল ট্রেন চালু করা যুক্তিসঙ্গত কাজ হবে না। মহারাষ্ট্রেও গণেশ পুজোর প্রায় দেড় মাসের মাথায় লোকাল ট্রেন ফের চালু করার সিদ্ধান্ত নিয়েছে সেই রাজ্য।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...