রাজ্য

দিলীপের পর কে হবে বিজেপির পরবর্তী রাজ্য সভাপতি? উঠে আসছে উত্তরবঙ্গের নানান নেত্রীদের নাম

আগামী সেপ্টেম্বর-অক্টোবর করেই বিজেপির রাজ্য সভাপতি হিসেবে দিলীপ ঘোষের মেয়াদ শেষ হতে চলেছে। দিলীপ ঘোষের পর কে হবে পরবর্তী রাজ্য সভাপতি, এ নিয়ে জল্পনার অন্ত নেই। এই বিষয়ে এবার তৎপরতা বাড়াল রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ।

জানা গিয়েছে, আরএসএস-এর সহ-সরকার্যবাহ ভি ভাগাইয়া বাংলার প্রচারকদের সঙ্গে এই বিষয়ে একটি বৈঠক করেন। গত ১৬ ও ১৭ই আগস্ট কলকাতার কেশব ভবনে এই বৈঠক হয়েছে বলে জানা গিয়েছে। এই আলোচনায় বিজেপি নেতৃত্বও উপস্থিত ছিলেন।

পরবর্তী রাজ্য সভাপতির নাম হিসেবে উঠে আসছে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরীর নাম। সংঘ ঘনিষ্ঠ এই নেত্রী এক এক মাস আগেই কেন্দ্রীয় মন্ত্রিত্বের পদ হারিয়েছেন। এরপর থেকে তাঁকে রাজ্য সংগঠনের নানান কর্মসূচিতে অংশ নিতে দেখা যায়।

আরও পড়ুন- সোমবার থেকে ট্রেনে আর উঠতে পারবে না হকাররা, নতুন এই নির্দেশিকায় দুর্ভোগে হকাররা

শুধু তাই-ই নয়, রাজ্য সংগঠনের নানান কর্মসূচিতে অংশ নিয়ে ইতিমধ্যেই বেশ কয়েকবার গ্রেফতারও হয়েছেন দেবশ্রী চৌধুরী। তবে উত্তরবঙ্গের কাউকে সভাপতি করা হলে উত্তরে বিজেপির মাটি শক্ত হবে বলে মনে করা হচ্ছে। আবার এর পাশাপাশি একজন মহিলাকে সভাপতি করা হলে মমতার বিরুদ্ধে রাজনৈতিকভাবে তা বিজেপির পক্ষে যাবে।

দেবশ্রী চৌধুরী ছাড়াও উত্তরের আরও এক নেত্রীর নাম সভাপতি হিসেবে উঠে আসছে। তিনি হলেন ইংলিশবাজারের শ্রীরূপা মিত্র চৌধুরী। এছাড়াও আবার অনির্বাণ গঙ্গোপাধ্যায়ের নামও উঠে এসেছে আলোচনায়।

তবে এর আগে একাধিক সংবাদমাধ্যমে দাবী করা হয়েছিল যে দিলীপ ঘোষ নিজে নাকি সভাপতির পদের জন্য বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদারের নাম প্রস্তাব করেছিলেন। সেই সুকান্ত মজুমদারের নামও এই বৈঠকে আলোচনা করা হয়েছে বলে জানা গিয়েছে।

Related Articles

Back to top button