সব খবর সবার আগে।

আগামী পাঁচ বছর তৃণমূলের সঙ্গেই থাকছে আইপ্যাক, তবে প্রশান্ত কিশোর কী থাকবেন? উঠছে প্রশ্ন

ভোটের ফলাফল ঘোষণার পরই প্রশান্ত কিশোর জানান তিনি ভোটকুশলীর কাজ ছেড়ে দেবেন। তাহলে তাঁর পরবর্তী পরিকল্পনা কী? এ নিয়ে ওঠে প্রশ্ন। এরইমধ্যে মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যে তৃতীয়বার ক্ষমতায় এসে সরকার গড়েছেন। কিন্তু তবু ভাঙেনি আইপ্যাকের সঙ্গে তৃণমূলের সম্পর্ক।

সূত্রের খবর অনুযায়ী, আগামী পাঁচ বছরের জন্য তৃণমূলের সঙ্গেই কাজ করবে আইপ্যাক। সুতরাং হিসাবমতো, ২০২৪-এর লোকসভা ও পরবর্তী বিধানসভা পর্যন্ত তৃণমূলের হয়ে কাজ করবে প্রশান্ত কিশোরের সংস্থা। কিন্তু প্রশ্ন উঠছে এই পাঁচ বছর প্রশান্ত কিশোর নিজে তৃণমূলের সঙ্গে থাকবেন তো?

আরও পড়ুন- মদ কালোবাজারির খবর প্রকাশ্যে আনার পরই উত্তরপ্রদেশে সাংবাদিকের সন্দেহজনক মৃত্যু, চলছে তদন্ত 

বিধানসভা নির্বাচনের আগেই প্রশান্ত কিশোর বলেছিলেন যে তৃণমূল ২০০-এর বেশি আসন পাবে ও অন্যদিকে বিজেপি ১০০ও পার করবে না। তিনি এও বলেন যে, তাঁর এই কথা ভুল হলে তিনি নিজের কাজ ছেড়ে দেবেন। তবে শেষ পর্যন্ত তাঁর অঙ্কই মিলেছে। কিন্তু এরপরও তিনি যখন আইপ্যাকের কাজ ছাড়ার কথা বলেন, তখনই প্রশ্ন ওঠে তৃণমূলের সঙ্গে আইপ্যাকের এই তুন গাঁটবন্ধনে প্রশান্ত কিশোর নিজে থাকবেন কী না? এ বিষয়ে কেউই মুখ খোলেন নি।

প্রসঙ্গত, ২০১৫ সালে বিহারের নীতীশ কুমারকে সাফল্য এনে দিয়েছিলেন প্রশান্ত কিশোর। এমনকি, এমকে স্ট্যালিনের হাতে তামিলনাড়ুর মসনদ তুলে দিয়েছেন, অরবিন্দ কেজরিওয়ালকে দিল্লির বুকে আসীন করেছেন, অন্ধপ্রদেশে জগনমোহন রেড্ডিকে কুর্সিতে বসিয়েছেন। এরপর ২০১৯-এর পর তৃণমূলে আশঙ্কা দেখা দিলেও একুশের নির্বাচনে তৃণমূলকেই পশ্চিমবঙ্গে ফিরিয়ে এনেছেন প্রশান্ত কিশোর। এবার কী তবে তিনি জাতীয় রাজনীতিতে নিজের খেল দেখাবেন? এমন প্রশ্নও উঠছে রাজনীতি মহলে।

আরও পড়ুন- রাজভবনের খোলা বারান্দায় শুভেন্দুদের সঙ্গে মমতা নিন্দায় মাতালেন রাজ্যপাল জগদীপ ধনখড়

পঞ্জাব কংগ্রেসের সঙ্গে আসন্ন বিধানসভার জন্য চুক্তি হয়েছে আইপ্যাকের। সুতরাং, তাঁর সংস্থা এখন সেখানেই ব্যস্ত থাকবেন। ২০২২ সালেও বেশ কিছু রাজ্যে রয়েছে বিধানসভা নির্বাচন। সেখানে তৃণমূল কংগ্রেস প্রতিদ্বন্দ্বিতা করতে চায়। তবে সেক্ষেত্রে কাজে লাগানো হবে মুকুল রায়কে। এরই সঙ্গে একজোট হয়ে কাজ করবে প্রশান্ত কিশোরের সংস্থা, এমনটাই জানা গিয়েছে।

You might also like
Comments
Loading...