West Bengal

ভাতা নয়, চাকরি চাই দাবিতে তিলোত্তমায় বিক্ষোভ ‘যুবশ্রী’ নথিভুক্ত কর্মপ্রার্থীদের! বৃহত্তর আন্দোলনের পথে হাঁটার হুমকি!

বিজ্ঞাপন

আসন্ন বিধানসভা নির্বাচনের (assembly election) মুখে রাজ্য সরকারের অস্বস্তি বাড়িয়ে ভাতা নয়, চাকরির দাবিতে সরব হয়ে উঠল যুবশ্রী প্রকল্পের (Jubasree scheme) নথিভুক্ত কর্মপ্রার্থীরা। তারা প্রায় হুমকি দিয়েছেন প্রতিশ্রুতি মতো পশ্চিমবঙ্গ সরকার(West Bengalengal government) চাকরির ব্যবস্থা না করলে বৃহত্তর আন্দোলনের পথে হাঁটবেন তাঁরা।

বিজ্ঞাপন

আজ অর্থাত বৃহস্পতিবার বেন্টিঙ্ক স্ট্রিটে(Bentinck Street) বিক্ষোভ দেখান তাঁরা। পশ্চিমবঙ্গ যুবশ্রী এমপ্লয়মেন্ট ব্যাঙ্ক কর্মপ্রার্থী সমিতি নামে একটি সংগঠনের সদস্যদের অভিযোগ, ২০১৩ সালে যুবশ্রী প্রকল্পের সূচনা করে মুখ্যমন্ত্রী বলেছিলেন, নথিভুক্ত ১ লক্ষ যুবক – যুবতী মাসে ১,৫০০ টাকা করে ভাতা পাবেন। এছাড়া রাজ্য সরকারের গ্রুপ সি ও গ্রুপ ডি শূন্যপদে নিয়োগ করা হবে তাঁদের।

বিজ্ঞাপন

কিন্তু এই প্রতিশ্রুতির পর সাত সাতটি বছর পার হয়ে গেছে কিন্তু প্রাপ্তির ভাঁড়ার ‘শূন্য’। উপরন্তু নানা কারণ দেখিয়ে বহু যুবশ্রী কর্মপ্রার্থীর ভাতাটুকুও বন্ধ করে দিয়েছে প্রশাসন। রাজ্য সরকারের প্রতিশ্রুতি মতো চাকরির দাবিতে বৃহস্পতিবার বেন্টিঙ্ক স্ট্রিটে বিক্ষোভ দেখান চাকরিপ্রার্থীরা। শ্রমমন্ত্রী মলয় ঘটকের কাছে স্মারকলিপি দেওয়ার পরিকল্পনাও রয়েছে তাদের।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

Leave a Reply

Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading