সব খবর সবার আগে।

ভিডিও ভাইরাল, বয়সকে শুধু একটা সংখ্যা হিসাবে প্রমাণ করলেন ৬২ বছরের বৃদ্ধ নিজের জন্মদিনে ৬২ কিলোমিটার দৌড়ে

বয়স সত্যিই একটা সংখ্যা। কোন কাজ করতে গেলে বয়সের দোহাই নয়, থাকতে হয় মনের ইচ্ছাশক্তি। আর সেই ইচ্ছাশক্তিই কাজে লাগিয়ে ৬২ বছরের এক বৃদ্ধের ভিডিও হল ভাইরাল। কে এই বৃদ্ধ? কি এমন করেছেন তিনি? চলুন দেখে নেওয়া যাক— ৬২ বছরের বৃদ্ধ এক অভিনব কায়দায় তার জন্মদিন পালন করেছেন। তিনি তার জন্মদিনে ৬২ বছর বয়সী 62 কিলোমিটার রাস্তা দৌড়েছেন। এই কাজটি করেই তিনি প্রমাণ করেছেন বয়স সত্যিই শুধু সংখ্যা। এই রাস্তা অতিক্রম করতে তার সময় লেগেছে ৭ ঘন্টা ৩২ মিনিট, যা তিনি নিজেই জানিয়েছেন তার সোশ্যাল মিডিয়ায়।

সোশ্যাল মিডিয়ায় ভিডিওটি শেয়ার করার সাথে সাথেই প্রায় ৩৮ হাজার ৪০০ টি লাইক পড়ে গেছে এবং যথেষ্ট ভাইরালও হয়েছে। প্রত্যেকেই খুব তারিফ করেছে তার এই অসাধারণ কীর্তির জন্য। এত বছর বয়স হওয়া সত্ত্বেও তিনি যেই কাজটি করে দেখাতে পেরেছেন তা সত্যিই খুব প্রশংসনীয় এ জন্য তাঁকে কুর্নিশ জানাতে দ্বিধা হয় না।

তার এই কীর্তি বর্তমান প্রজন্মকে উৎসাহিত করবে একথা বলাই বাহুল্য। এতোখানি বয়সেও তার মধ্যে এই তারুণ্যের উৎসাহ সচরাচর চোখে পড়ে না। এই বিষয়ে তিনি জানিয়েছেন, একটি সুস্থ শরীর এবং মন এই দুটির সমন্বয়ে তিনি এই অসাধারণ কাজটি করতে পেরেছেন। তিনি আরো জানান, জীবনের শেষ দিন পর্যন্ত তিনি এভাবেই দৌড়ে যেতে চান। তার এই অভাবনীয় জন্মদিন পালন সকলেরই মন ছুঁয়ে গেছে।

যে বয়সে অধিকাংশ মানুষ বিভিন্ন শারীরিক অসুস্থতায় ভুগতে থাকেন বা বিছানায় শুয়ে থাকেন সেই বয়সে তিনি এতখানি পথ দৌড়ে দেখিয়েছেন। সুতরাং তার শরীর এবং মন দুটোই ঠিক রয়েছে। সুষম খাদ্য এবং উপযুক্ত ব্যায়াম-ই বোধ হয় এর কারণ। সুতরাং শরীর ও মন ঠিক রাখতে ব্যায়াম এবং সুষম আহার অত্যন্ত প্রয়োজনীয়।

প্রতিবেদনটি লিখেছেন – অন্তরা ঘোষ

Leave a Comment