সব খবর সবার আগে।

কলকাতা-সহ রাজ্যের অন্যান্য জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা, পূর্বাভাস দিল আবহাওয়া দফতর

কলকাতা, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, হুগলি এবং হাওড়াতে আগামী কয়েক ঘণ্টার মধ্যে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এমনটাই জানা যাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর থেকে।

আজ মঙ্গলবার দুপুর ১টা ১০মিনিট থেকে কলকাতার বেশ কয়েকটি জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত হওয়ার খবর দিয়েছে আবহাওয়া দফতর। এক থেকে দুই ঘন্টা চলতে পারে এই বৃষ্টিপাত। সেইসঙ্গে বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুরে দুপুর ২টো থেকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তাও চলবে ঘন্টা ২। এদিকে উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের পূর্বাভাস অনুযায়ী উত্তরবঙ্গের সব জেলায় বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা এবং মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সেই তালিকায় দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, মালদহ এবং ২ দিনাজপুর উপস্থিত।

এদিকে বেশ কয়েক জায়গাতে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গে সেরকম সম্ভাবনা না থাকলেও বিক্ষিপ্তভাবে কয়েকবার বৃষ্টির সম্ভাবনা থাকছে। পাশাপাশি ভারতীয় মৌসম ভবনের তরফ থেকে জানা গিয়েছে উত্তর-পশ্চিমের কয়টি অংশ থেকে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু সরে যাওয়ার প্রক্রিয়া শুরু হবে। আগামীকাল থেকেই সেই প্রক্রিয়া শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে।

বিজ্ঞানীদের ধারণা বর্ষা পাততাড়ি গুটিয়ে নিচ্ছে কিছুটা দেরিতেই। এদিকে উপকূলবর্তী অঞ্চল তামিলনাড়ু সংলগ্ন দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরের উপর একটি ঘূর্ণাবর্তের অবস্থান তলছে। আরও একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে দক্ষিণ-পশ্চিম আরব সাগরের উপর। পরপর দু’দিন থাকতে পারে তা। যার কারণেই তামিলনাড়ু, কেরালা এবং উপকূলবর্তী কর্নাটকেও ভারী ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামীকাল পর্যন্ত কেরালায় অত্যাধিক ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। সেই সঙ্গে ৮ অক্টোবর দক্ষিণ গোয়া এবং মহারাষ্ট্রে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সব মিলিয়ে ফের বৃষ্টিতে জর্জরিত হতে চলেছে সকলে।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...