সব খবর সবার আগে।

পুজোর উপহার হিসেবে পশ্চিমবঙ্গের জন্য ২০৮০ মেট্রিক টন ইলিশ পাঠাচ্ছে শেখ হাসিনা সরকার, উচ্ছ্বসিত আপামর বাঙালি

আর মাত্র কয়েক দিনের অপেক্ষা। সামনে পুজো। এবার পুজোতে কব্জি ডুবিয়ে খাওয়ার জন্য তৈরি হচ্ছে বাঙালি। কী কী খাবেন তার রেসিপিও ভেবে ফেলেছেন এরইমধ্যে। এবার সেই রেসিপিতে যুক্ত হবে সবথেকে সুস্বাদু খাবার বাংলাদেশের ইলিশ।

পুজোর আগেই এপার বাংলার লোকেদের জন্য ওপার বাংলা থেকে এসে গিয়েছে উপহার। আশা করা হচ্ছে মঙ্গলবারই কলকাতার বাজারে বাজারে দেখা মিলতে পারে বাংলাদেশের ইলিশের।

সূত্র বলছে, পশ্চিমবঙ্গের জন্য ২০৮০ মেট্রিক টন ইলিশ পাঠাচ্ছেন শেখ হাসিনা সরকার। ধাপে ধাপে এই বিপুল পরিমান ইলিশ ঢুকবে কলকাতাও তার সংলগ্ন বাজারে। এমনিতেই বাংলাদেশের ইলিশ খাবার আশায় বসে থাকেন আপামর বাঙালি। পুজো-পার্বনে তার চাহিদা আরও বেড়ে যায়।

সেখানে দাম হয় ধরাছোঁয়ার বাইরে। কিন্তু দামের কোনও তোয়াক্কা না করেই বাংলাদেশের ইলিশ খাওয়ার জন্য ঝাঁপিয়ে পড়েন বাঙালিরা। অতীতে তার নিদর্শন অনেকবারই পাওয়া গিয়েছে। এর আগে ইলিশের জন্য বাংলাদেশের কাছে আবেদন করেছে রাজ্য সরকার। কিন্তু একাধিক কারণে ইলিশ পাঠানো বন্ধ করে দেয় বাংলাদেশ।

বিভিন্ন সময়ে ইলিশ কূটনীতিকর নিদর্শন রয়েছে দুই দেশের মধ্যে। কিন্তু এবারের জন্য ভালো খবর। দু’দেশের সম্পর্কের একটা ভালো দিকের ইঙ্গিতও পাওয়া যাচ্ছে এর দরুন। এবার চলতি বছরে ইলিশ খাওয়ার আশায় আপামর বাঙালি।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...