সব খবর সবার আগে।

মোদীর গুজরাটে পৃথিবীর বৃহত্তম চিড়িয়াখানা খুলছেন মুকেশ আম্বানি! থাকবে চিতাবাঘ, জাগুয়ার থেকে রয়্যাল বেঙ্গল টাইগার

এতদিন তো অনেক চিড়িয়াখানা‌ই দেখেছেন! এবার দেখবেন এশিয়ার ধনী ব্যক্তির চিড়িয়াখানা কেমন হয়! হ্যাঁ, ভারতবর্ষে এবার খুলতে চলেছে পৃথিবীর বৃহত্তম চিড়িয়াখানা। উদ্যোগে উদ্যোগপতি মুকেশ আম্বানি।

প্রধানমন্ত্রী, নরেন্দ্র মোদীর রাজ্য গুজরাটে প্রায় ২৮০ একর জমিতে তৈরি হবে এই চিড়িয়াখানা। এমনিতেও এই রাজ্যে তেলের কারখানা রয়েছে মুকেশ আম্বানির সংস্থা রিলায়েন্সের।

পৃথিবীর সবচেয়ে বড় চিড়িয়াখানায় থাকবে  ১০০ রকমের জীবজন্তু। পাখি, কোমোডোড্রাগন, চিতা আরও সব জন্তুতে সেজে উঠবে এই চিড়িয়াখানা। এই প্রকল্পের কাজ সামালবেন মুকেশ আম্বানির ছোট ছেলে অনন্ত আম্বানি।

বিরল প্রজাতির জীবদের রাখার পরিকল্পনাও নেওয়া হয়েছে।এই চিড়িয়াখানার নাম পর্যন্ত ঠিক করা হয়ে গিয়েছে। ‘গ্রিনস জ্যুয়োলজিকান রেসকিউ অ্যান্ড রিহ্যাবিলিটিটেশন কিংডম’।

জানা গেছে, ২০২৩ সালের মধ্যেই তৈরি হয়ে যাবে এই চিড়িয়াখানা। এখানে একটি প্রাণী উদ্ধার ও পুনর্বাসন কেন্দ্রও থাকবে। এখানে সব জীব দের আলাদা আলাদ করে রাখা হবে। অনেকটা জায়গা থাকায় জীব জন্তুরা নিজেদের মতো সুন্দর ভাবে থাকতে পারবে। এছাড়াও থাকবে ফ্রগ হাউস, ড্রাগন দ্বীপের মতো নানান আর্কষণ। সরকারের থেকে অনুমতি পেয়ে গিয়েছে রিলায়েন্স। খুব দ্রুতই শুরু হবে কাজ।

You might also like
Comments
Loading...