সব খবর সবার আগে।

ফের একবার মানুষের পাশে “ট্রাস্ট ফর চাইল্ড এন্ড সোশ্যাল ডেভেলপমেন্ট ইন্ডিয়া”

সারাদেশ জুড়ে চলছে লকডাউন। করোনা আতঙ্কে ত্রস্ত সবাই। দিন আনি দিন খাই মানুষেরা খুবই অসুবিধার মধ্যে পড়েছেন। চাকরিজীবীরাও ভাল নেই। এরমধ্যেই এই অসুবিধায় পড়া মানুষগুলোর দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন।

পশ্চিমবঙ্গে এরকমই একটি স্বেচ্ছাসেবী সংস্থা দিনরাত কাজ করে চলেছে এই দুঃস্থ মানুষগুলোর জন্য। এর নাম হল “টিসিএসডি উপলব্ধি”। পুরো নাম ট্রাস্ট ফর চাইল্ড এন্ড সোশ্যাল ডেভেলপমেন্ট ইন্ডিয়া। এদেরই এই প্রোজেক্টর নাম উপলব্ধি। যেখানে জেলার দুঃস্থ অসহায়দের কাছে চাল, ডাল, আলু, সোয়াবিন, মশলা, তেল পৌঁছে দেওয়া হচ্ছে। সারা পশ্চিমবঙ্গ জুড়ে তারা তাদের স্বেচ্ছাসেবকদের দিয়ে মানুষের কাছে পৌঁছে দিচ্ছে খাবার, ওষুধের মতো অত্যাবশ্যক পণ্যসামগ্রী। তার পাশাপাশি বিভিন্ন জেলায় ভবঘুরে মানুষদের মধ্যে রান্না করা খাবারও তারা পরিবেশন করে চলছে।

তেমনই গতকাল মালদা জেলার একটি প্রত্যন্ত গ্রাম খাসপাড়ায় তারা প্রায় ৫০০ শিশুদের মাঝে পুষ্টিকর খাবার পরিবেশন করে। যাতে শিশুরা অনাহারে না থাকে সেইজন্যেই তাদের এই উদ্যোগ বলে জানালেন সংস্থার সদস্যরা। তাঁদের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সকলেই।
এর আগেও তারা উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় শুকনো খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছিলেন। সবথেকে বড় কথা তারা নিজেদের উদ্যোগে এই মহান কাজে ব্রতী হয়েছেন। সরকার থেকে বা কোনো বেসরকারি সংস্থা থেকেও তারা অনুদান পান না। এইভাবেই তারা এতদিন এই উদ্যোগ চালিয়ে নিয়ে যাচ্ছেন।

আপনি যদি এদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিতে চান, তবে নীচে রইল ব্যাঙ্ক-এর তথ্য। আপনিও সাহায্য করে পাশে থাকতে পারেন এই অসহায় মানুষগুলোর

Account Name: Trust for Child & Social Development
A/c No.16661652000017 (Current)
Oriental Bank of Commerce (PNB)
IFSC Code: ORBC0101666

You might also like
Leave a Comment