সব খবর সবার আগে।

জন্মাষ্টমীতে বাড়িতে রাখুন ময়ূরের পালক, দূর হবে সমস্ত অশান্তি, গ্রহদোষ, নেতিবাচক প্রভাব

পরিবেশ শুদ্ধ রাখতে ও কুনজর দূর করতে প্রাচীন কাল থেকে ময়ূরের পালক ব্যবহারের রীতি রয়েছে। ময়ূরের পালক ইতিবাচক শক্তির প্রতীক। শরীর ও স্বাস্থ্য ভালো রাখার উপর এর প্রভাব পড়ে। এই কারণে প্রাচীনকাল থেকেই বাচ্চাদের মাথার কাছে বা বালিশের নীচে ময়ূরের পালক রাখতে দেখা যায়।

ময়ূর ব্রহ্মচর্য পালন করে। এই কারণে ভালোবাসায় ব্রহ্মচর্যের আবেগকে ধরে রাখতে শ্রী কৃষ্ণও মাথায় ময়ূরের পালক ধারণ করতেন। বাস্তুতে এও বলা হয় যে ময়ূরের পালক নাকি বাস্তুদোষও দূর করে। এই কারণে জন্মাষ্টমীর দিন বাড়িতে ময়ূরের পালক আনলে লাভ পাওয়া যায়।

ময়ূরের পালক কী কী কাজ করেঃ

কাজে পূর্ণতা আনে

কোনও কাজ করতে বাধা এলে বা কাজ সম্পূর্ণ না হলে ঠাকুরঘরে পাঁচটি ময়ূরের পালক রাখুন ও প্রতিদিন এর পুজো করুন। ২১দিন পর এই পালকগুলি লকারে রেখে দিন। এর ফলে ধন-সম্পত্তি বৃদ্ধি হবে ও বাধাপ্রাপ্ত কাজও সহজেই হয়ে যাবে।

গ্রহদোষ নিবারন করে

জ্যোতিষ ও বাস্তু শাস্ত্র অনুযায়ী ময়ূরের পালক নবগ্রহের প্রতিনিধি। বাড়িতে ময়ূরের পালক রাখলে ইতিবাচক শক্তির আগমন ঘটে ও গ্রহদোষ দূর হয়। ধরা হয়, ময়ূরের পালকে দেবদেবীর বাস। এই কারণে তা বাড়িতে রাখলে সমস্ত সমস্যার সমাধান হয়। বাড়িতে বাস্তুদোষ কেটে যায় ও পরিবারে সুখ-শান্তি আসে।

ইতিবাচক শক্তির প্রবেশ ঘটে

বাড়ির প্রবেশ দ্বার যদি, পূর্ব, উত্তর বা ইশান কোণে না-থাকে বা প্রবেশদ্বারে অন্য কোনও ধরনের বাস্তুদোষ থাকে, তা হলে চৌকাঠের ওপরের দিকে বসে থাকা মুদ্রায় গণেশ স্থাপন করে, তাঁর ওপর তিনটি ময়ূরের পালক লাগান। এর ফলে প্রবেশদ্বারের বাস্তুদোষ দূর হবে এবং ইতিবাচক শক্তি প্রবেশ করবে।

সম্পর্কে মাধুর্য আসে

শোবার ঘরের পূর্ব বা উত্তরদিকের দেওয়ালে দুটি ময়ূরের পালক একসঙ্গে রাখলে দাম্পত্য জীবনের সম্পর্কে মাধুর্য আসে ও সমস্যার সমাধান হয়। বাড়িতে নেতিবাচক শক্তির প্রবাহ থাকলেও ঠাকুরঘরে পাঁচটি ময়ূরের পালক রেখে দিন। এর ফলে ইতিবাচক শক্তির প্রভাবে সুখ-সমৃদ্ধি ঘটে ও নেতিবাচক শক্তি দূর হয়।

নেতিবাচক শক্তি দূর করবে

শয়নকক্ষের পশ্চিম দিকের দেওয়ালে ময়ূরের পালক লাগালে রাহু, কেতুর কু-প্রভাব থেকে স্বস্তি পাওয়া যায়। ময়ূরের পালকে সমস্ত দেবতার বাস থাকায়, বাড়ি থেকে নেতিবাচক শক্তি দূর হয়।

বিষাক্ত প্রাণীর ভয় থাকে না

বাড়িতে ময়ূরের পালক রাখলে বিষাক্ত কোনও প্রাণী আসে না। ময়ূরের পালক এমন স্থানে রাখতে হবে, যেখানে সকলের নজর পড়ে। এর ফলে সংসারে কু-নজর দূর হয়।

You might also like
Comments
Loading...