সব খবর সবার আগে।

এবারের দূর্গা পুজোয় বাসন্তী পোলাও খান এবং খাওয়ান! রইলো রেসিপি

উপকরণ: 500 গ্রাম বাসমতি চাল, 1 টেবিল চামচ হলুদ, 4 টি কাঁচালঙ্কা, 6 টি ছোট এলাচ, 6 টি লবঙ্গ, 2 টো দারচিনি, 4 টি তেজ পাতা, কাজু কিসমিস ইচ্ছা মত, নুন ও চিনি আন্দাজ মতো, 3 টেবিল চামচ ঘি, 6 টেবিল চামচ তেল, 1 টেবিল চামচ আদা কুঁচি।

ধাপ: প্রথমে চাল ধুয়ে ভালো করে শুকনো করে নিতে হবে। তারপর তাতে হলুদ, এলাচ, লবঙ্গ, দারচিনি, তেজপাতা, আদাকুঁচি, তেল ঘি সব মাখিয়ে 1 ঘন্টা রেখে দিন। এবার কড়াই তে তেল ও অল্প ঘি দিয়ে কাজু ও কিসমিস ভাজুন।ভাজা হলে তাতে চাল দিয়ে ভালো করে ভাজুন 10 মিনিট মতো, তারপর 1 লিটার গরম জল দিয়ে দিন।

ফুটে উঠলে তাতে নুন ও চিনি মিশিয়ে লঙ্কা দিয়ে নেড়ে নিন। ঢাকা দিয়ে দিন। 15 মিনিট খুলে দেখুন চাল সেদ্ধ হয়েছে কি। হয়ে গেলে নামিয়ে নিন।ঠান্ডা হলে পরিবেশন করুন। এই পোলাও গরমের থেকে আমার মনে হয় ঠান্ডা হলে বেশি ভালো খেতে লাগে।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
Comments
Loading...