সব খবর সবার আগে।

প্রতিপক্ষ অস্ট্রেলিয়াকে সম্মান রাহানের, বিশেষ ক্যাঙ্গারু কেক কাটতে অস্বীকার করলেন

বিরাট কোহলি সহ অনেক তারকা খেলোয়াড়ের অনুপস্থিতিতে অজিঙ্ক রাহানের অধিনায়কত্বে অস্ট্রেলিয়ার মাটিতে ঐতিহাসিক জয় ভারতের। অস্ট্রেলিয়াকে ওদের দেশেই পরাজিত করে ২-১ ব্যবধানে বর্ডার-গাভাস্কার ট্রফি জিতেছে ভারত। ব্রিসবেনে খেলা শেষ টেস্ট ম্যাচে ভারত ওপেনার শুভমান গিল ও ঋষভ পন্থের মতো তরুণ ব্যাটসম্যানদের দুর্দান্ত ইনিংসের ভিত্তিতে তিন উইকেটে হারায় অসিদের। ঐতিহাসিক জয়ের পর দেশে ফিরেছেন ভারতের ক্রিকেটাররা। বৃহস্পতিবার দেশে ফিরে রীতিমতো উদযাপন করা হয় অজিঙ্ক রাহানের বাড়িতে।

এই সময়ই একটি বিশেষ কেকও বানানো হয়। এইকেকের ডিজাইন ক্রিকেটের ২২ গজে একটি ক্যাঙ্গারু ব্যাট ও ভারতের জাতীয় পতাকা হাতে নিয়ে রয়েছে। স্বাভাবিক ভাবেই এই কেক যে অস্ট্রেলিয়া অর্থাৎ যাদের ক্যাঙ্গারু বলা হয় তাদেরকে ব্যঙ্গ করেই বানানো। অস্ট্রেলিয়ার জাতীয় পশু ক্যাঙ্গারু, সেক্ষেত্রেই তাদেরকে এটি বলা হয়। তবে প্রতিপক্ষকে অপমান করে এই কেক কাটতে অস্বীকার করেন অজিঙ্ক রাহানে। কোনও ভাবেই অস্ট্রেলিয়াকে অসম্মান করতে চান না তিনি। অজিঙ্ক রাহানে স্বাগত জানানোর জন্য এই কেকটি বানিয়েছেন হোম সেফ বেকারির মালিক অদিতি লিমায়ে কামত। তাঁর ব্যবসার পার্টনার প্রাক্তন রঞ্জি প্লেয়ার জিতেন্দ্র ঠাকরের পরামর্শেই তিনি এই কেক তৈরি করেছেন।

অস্ট্রেলিয়ার মাটিতে যখন ভারত বর্ণ বিদ্বেষের শিকার তখন অজিঙ্ক রাহানে প্রতিপক্ষকে সম্মান করে কেকও কাটোতে চাইলেন না। নিঃসন্দেহে ক্রিকেটের স্পিরিট বজায় রাখলেন তিনি। এই সিরিজে ভারতীয় দলের অনেক খেলোয়াড় চোটের কবলে। এই ম্যাচে খেলছিলেন না বুমরাহ ও অশ্বিনও। বোলিং বিভাগ ছিল একেবারেই অনভিজ্ঞ। মাত্র তৃতীয় ম্যাচ খেলা মহম্মদ সিরাজ দারুণ বোলিং করেছেন। গাব্বার মাঠে গত ৩২ বছরে এটি অস্ট্রেলিয়ার প্রথম হার এবং ভারত এখানে তাদের প্রথম জয় পেল। টানা দ্বিতীয়বারের জন্য ভারত টেস্টে সিরিজে অস্ট্রেলিয়াকে হারাল।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...