সব খবর সবার আগে।

টেস্ট ক্রিকেটে মাইলস্টোন ছুঁলেন অশ্বিন, ৪০০ উইকেট শিকারীদের দলে লেখালেন নিজের নাম

ভারত-ইংল্যান্ডের মধ্যে চার টেস্টের সিরিজের তৃতীয় ম্যাচ আহমেদাবাদের নরেন্দ্র মোদী ক্রিকেট স্টেডিয়ামে চলছে। আজ এই ডে-নাইট টেস্ট ম্যাচের দ্বিতীয় দিন। ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস শেষ য়েছে। প্রথম ইনিংসে ১৪৫ রান করে ভারত অলআউট হয়েছিল। প্রথম ইনিংস শেষে টিম ইন্ডিয়া ৩৩ রানের লিড পেয়েছে। ইংল্যান্ডের হয়ে জো রুট পাঁচটি এবং জ্যাক লিচ চারটি উইকেট নিয়েছিলেন।

ম্যাচের প্রথম দিন ইংল্যান্ডের অধিনায়ক জো রুট টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন, তবে ইংলিশ ব্যাটসম্যানরা ভারতীয় স্পিন বোলারদের কাছে টিকতেই পারলেন না। ইংল্যান্ড দল প্রথম ইনিংসে মাত্র ১১২ রান করে অলআউট হয়ে যায়। দ্বিতীয় ইনিংসেও মাত্র ৮১ রানে অলআউট হয়ে যায় রুট বাহিনী। টিম ইন্ডিয়ার অভিজ্ঞ অফ স্পিনার অশ্বিন জোফ্রা আর্চারকে আউট করে টেস্ট ক্রিকেটে তার ৪০০ তম উইকেট নিলেন।

টেস্টে ৪০০ উইকেট শিকারকারী অশ্বিন চতুর্থ ভারতীয় বোলার। হরভজন সিং, অনিল কুম্বলে এবং কপিল দেব আগে ৪০০ উইকেট নিয়েছেন। দ্বিতীয় ইনিংসে অশ্বিন চার উইকেট নেন। প্রথম ইনিংসে অক্সর প্যাটেল ছয়টি এবং রবিচন্দ্রন অশ্বিন তিনটি উইকেট নিয়েছিলেন। এই ম্যাচ শুরুর আগে দেশের রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামের উদ্বোধন করেছেন। এই গুরুত্বপূর্ণ অনুষ্ঠানে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজুও উপস্থিত ছিলেন।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...