সব খবর সবার আগে।

বলের পরে ব্যাট হাতে কামাল অশ্বিনের, তৈরি করলেন আরও এক রেকর্ড

টিম ইন্ডিয়ার তারকা ক্রিকেটার রবিচন্দ্রন অশ্বিন ইংল্যান্ডের বিরুদ্ধে সেঞ্চুরি করলেন। চার টেস্টের সিরিজের দ্বিতীয় টেস্টে দ্বিতীয় ইনিংসে এই দুর্দান্ত সেঞ্চুরি করলেন তিনি এবং একটি বিশেষ ক্ষেত্রে তিনি গ্যারি সোবার্স, মুস্তাক মহম্মদ, জ্যাক ক্যালিস এবং সাকিব আল হাসানের মতো কিংবদন্তি ক্রিকেটারদের ছাড়িয়ে গেলেন। অশ্বিন বল এবং ব্যাটে টেস্ট ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য পরিচিত। আগের ইনিংসেই বোলিংয়ের সময় পাঁচ উইকেট নিয়েছিলেন এবং এই ইনিংসে সেঞ্চুরিও করলেন। একই টেস্ট ম্যাচে সেঞ্চুরি ও পাঁচ উইকেট নেওয়ার ক্ষেত্রে তিনি চার কিংবদন্তি অলরাউন্ডারকে ছাড়িয়ে গিয়েছেন। অশ্বিন দ্বিতীয় ইনিংসে ১৪৮ বলে ১০৬ রান করেছিলেন।

অশ্বিন নিজের টেস্ট কেরিয়ারে তৃতীয়বারের জন্য এটি করলেন। এই তালিকায় একমাত্র ক্রিকেটার রয়েছেন অশ্বিন ও ইয়ান বোথামের। আগে যারা পাঁচবার এই কীর্তি করেছেন। অশ্বিন প্রথম ইনিংসে ৪৩ রান দিয়ে পাঁচ উইকেট নিয়েছিলেন। অশ্বিনের দুর্দান্ত ব্যাটিংয়ের জেরে ভারত এই ম্যাচে জেতার জায়গায় রয়েছে।

সিরিজের প্রথম ম্যাচে ইংল্যান্ড ২২৭ রানে জিতেছিল। এই ম্যাচের তৃতীয় দিন ভারতের লিড ৪৮১ রানের লিড নিয়েছিল। যাতে সবচেয়ে বেশি অবদান রেখেছেন অশ্বিন। অশ্বিন বিরাট কোহলির সাথে ৯৬ ও মহম্মদ সিরাজের সাথে ৪৯ রানের পার্টনারশিপ গড়েন। টিম ইন্ডিয়া দ্বিতীয় ইনিংসে ২৮৬ রানে অলআউট হয়ে যায়।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...