ক্রিকেটখেলা

৩৬ বছর বয়সে ক্রিকেটকে বিদায় জানালেন অশোক দিন্দা

পেস বোলার অশোক দিন্দা আন্তর্জাতিক পর্যায়ে টিম ইন্ডিয়ার হয়ে বেশি ম্যাচ খেলতে না পারলেও ঘরোয়া ক্রিকেটে তিনি তার বোলিংয়ে দীর্ঘদিন বিরোধী ব্যাটসম্যানদের সমস্যায় ফেলেছিলেন তিনি। এবার ৩৬ বছর বয়সে দিন্দা ক্রিকেটকে বিদায় জানালেন। মঙ্গলবাদ দিন্দা আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন। ভারতের হয়ে ১৩ টি ওয়ানডে এবং ৯ টি টি- ২০ আন্তর্জাতিক খেলেছেন তিনি। এই সময়ে তিনি যথাক্রমে ১২ এবং ১৭ টি উইকেট নিয়েছেন। প্রথম শ্রেণির ক্রিকেটের কথা বলতে গেলে দিন্দা ১১৬ টি ম্যাচে ৪২০ উইকেট নিয়েছেন। সম্প্রতি তাকে সৈয়দ মুস্তাক আলী ট্রফিতে গোয়া দলের হয়ে খেলতে দেখা গেছে।

২০১৯ সালে বাংলার বোলিং কোচের সাথে দ্বন্দ্ব হয়েছিল দিন্দার। মাঠের সবার সামনে বোলিং কোচকে গালি দেওয়ার অভিযোগ উঠেছিল তার বিরুদ্ধে। এর পরে দিন্দা বাংলা দল ছেড়ে গোয়া দলে যোগ দেয়। সাম্প্রতিক সৈয়দ মুস্তাক আলী ট্রফির সময় তিনি মোট তিনটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন, তিনি মোট পাঁচ উইকেট নিয়েছিলেন, তবে বোলিং ছিল বেশ ব্যয়বহুলও।

আইপিএলে দিন্দা দিল্লি ডেয়ারডেভিলস (বর্তমানে দিল্লির ক্যাপিটালস), কলকাতা নাইট রাইডার্স, পুনে ওয়ারিয়র্স, রাইজিং পুনে সুপারজায়েন্ট এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (আরসিবি) এর মতো দলের অংশ ছিলেন। দিন্দা তার কেরিয়ারে মোট ১৪৭ টি টি- ২০ ম্যাচ খেলেছিলেন, সেই সময়ে তিনি মোট ১৫১ টি উইকেটও নিয়েছিলেন।

Related Articles

Back to top button