সব খবর সবার আগে।

কাজে এল না হার্দিকের লড়াই, ফিঞ্চ-স্মিথদের ব্যাটিং ঝড়ে কাবু ভারত

শুক্রবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত-অস্ট্রেলিয়া। নিঃসন্দেহে অসিরা ভারতের উপর চড়াও হল এদিন ম্যাচে। অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইন-আপ ওয়ার্নার, ফিঞ্চ, স্মিথ, ম্যাক্সওয়েলদের সামনে টিকতে পারল না ভারতীয় বোলাররা। এদিন টস জিতে অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ ব্যাটিং করার সিদ্ধান্ত নেন। শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করেন দুই অসি ওপেনার ফিঞ্চ (১২৪ বলে ১১৪ রান) ও ওয়ার্নার (৭৬ বলে ৬৯ রান)।

 

অধিনায়ক ওয়ার্নার ক্যাপ্টেনস নক খেলে সেঞ্চুরিও করেন। দুই ওপেনার পার্টনারশিপে ১৫৬ রান যোগ করেন। স্টিভ স্মিথ এদিন অসাধারণ ব্যাটিং করে বুমরাহ, সাইনিদের ব্যাকফুটে ফেলে দেন। মাত্র ৬৬ বলে ১০৫ রান করেন তিনি। ভারতীয় বোলারদের এই রকম প্রদর্শন হতাশ করেছে সমর্থকদের। যদিও মহম্মদ শামি তিন উইকেট নিয়েছেন এবং বাকি জসপ্রীত বুমরাহ, নবদীপ সাইনি এবং যুজবেন্দ্র চাহাল একটি করে উইকেট নেয়। আইপিএলে খারাপ ফর্মে থাকা ম্যাক্সওয়েলও এদিন মাত্র ১৯ বলে ৪৫ রান করেন। এর সৌজন্যে অস্ট্রেলিয়া ভারতের সামনে ৩৭৫ রানের লক্ষ্য রাখে।

 

জবাবে ব্যাট করতে নেমে ওপেনার শিখর ধাওয়ান ও মায়াঙ্ক আগরওয়াল শুরুটা ভালো করলেও দলের ৫৩ রানের মাথায় আউট হয় আগরওয়াল (১৮ বলে ২২ রান)। অধিনায়ক বিরাট কোহলিও বেশিক্ষণ ক্রিজে টিকে থাকেননি। ২১ রান করে হ্যাজেলউডের বলে ফিঞ্চের হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি। শ্রেয়াস আইয়ার (২ বলে ২ রান) ও কে এল রাহুলও (১৫ বলে ১২ রান) ফ্লপ গেলে হার্দিক পাণ্ডিয়ার উপর ভরসা করেছিল ভারত। কঠিন পরিস্থিতি নেমে হার্দিক (৭৬ বলে ৯০ রান) ভালো ইনিংস খেলেন কিন্তু তা জয়ের জন্য যথেষ্ট নয়। শেষমেশ ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩০৮ রান করে ভারত। ৬৬ রানে জিতে যায় অস্ট্রেলিয়া।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...