সব খবর সবার আগে।

পন্থের গার্ড মার্ক মুছে দেওয়ার বিতর্কে স্মিথের সমর্থনে টিম পেইন

চলতি বর্ডার-গাভাস্কার ট্রফির তৃতীয় টেস্টে সিডনিতেও চলেছে স্লেজিং। টেস্টের শেষ দিনে চলছিল হাড্ডাহাড্ডি লড়াই, যা ঐতিহাসিক ড্র হয়ে শেষ হল। এই অবস্থায় তারকা অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান স্টিভ স্মিথকে এক অদ্ভুত কাজ করতে দেখা গিয়েছিল। লাঞ্চের পর খেলা শুরু হলে ক্রিজে ঋষভ পন্থের গার্ড মার্ক নিজের জুতো দিয়ে মুছে দিচ্ছিলেন স্মিথ। এই ঘটনার ভিডিও দ্রুত ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। এমন কাজের জন্য স্মিথ ভীষণ ভাবে সমালোচিত হন। তবে স্মিথের পাশে দাঁড়িয়েছেন অধিনায়ক টিম পেইন।

পেইন এই বিষয়টি স্পষ্ট করে বলেছেন যে এর আগে এমনটি ঘটেনি। এটি ঘটলে টিম ইন্ডিয়া বিষয়টি উত্থাপন করত। তিনি বলেন, “আমি স্টিভের সাথে এ বিষয়ে কথা বলেছি এবং আমি জানি যে জিনিসগুলি দেখানো হয়েছে তাতে তিনি খুব হতাশ ছিলেন এবং আপনি যদি স্টিভ স্মিথকে টেস্ট ক্রিকেট খেলতে দেখেন তবে প্রতি ম্যাচে তিনি পাঁচ বা ছয়বার এটি করেন। তিনি সর্বদা ব্যাটিং ক্রিজে দাঁড়িয়ে থাকেন, স্যাডো ব্যাটিং করেন, আমরা জানি স্টিভ স্মিথ এ জাতীয় কাজ করে, তার মধ্যে একটি হল ক্রিজে চিহ্নিত করা।”

পেইন আরও বলেছেন, “অবশ্যই স্মিথ গার্ড চিপরিবর্তন করছেন না এবং ভাবেন যে তিনি যদি এই কাজটি করছিলেন তবে ভারতীয় খেলোয়াড়রা সে সময় এটি উড়িয়ে দিতো।” বলা বাহুল্য, এই কারণে স্মিথ সোশ্যাল মিডিয়ায় বেশ সমালোচিত হয়েছেন। কেউ কেউ সেই দক্ষিণ আফ্রিকা সিরিজে কুখ্যাত স্যান্ডপেপার ঘটনাটির কথা তুলে এনেও কটাক্ষ করেন। বিভিন্ন প্রাক্তন ক্রিকেটাররাও এর সমালোচনা করেন। স্মিথের এমন আচরণ নেহাতই স্পোর্টসম্যানশিপ স্পিরিটের বিরুদ্ধে।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...